বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

চলে গেলেন সংগীতশিল্পী নির্মলা মিশ্র

ফোরাম প্রতিবেদক / ৩২৫ জন দেখেছেন
আপডেট : জুলাই ৩১, ২০২২
চলে গেলেন সংগীতশিল্পী নির্মলা মিশ্র
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

চলে গেলেন ‘এমন একটা ঝিনুক খুঁজে পেলাম না’ বা ‘ও তোতা পাখি রে’ গানের জন্য বিখ্যাত শিল্পী নির্মলা মিশ্র। শনিবার (৩১ জুলাই) দিবাগত রাত ১২টা ৫ মিনিটে দক্ষিণ কলকাতার চেতলার বাসভবনে মারা যান তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। গত পাঁচ বছর ধরে তিনি হাসপাতাল আর বাড়িতে বারবার চিকিৎসা নিয়েছেন। তিনবার তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন।

নির্মলা মিশ্রের একমাত্র ছেলে শুভদীপ দাশগুপ্ত জানিয়েছেন, মৃত্যুর পর তার দেহ রাতেই রাখা হয় দক্ষিণ কলকাতার একটি নার্সিং হোমে। সেখান থেকে আজ রোববার সকালে তাঁর দেহ নিয়ে আসা হবে দক্ষিণ কলকাতার চেতলার নিজ বাসভবনে।

সেখানে শ্রদ্ধা জানানোর পর সাধারণ মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টায় দেহ রাখা হবে রবীন্দ্র সদনে। সেখানে কলকাতার বিশিষ্টজনদের শ্রদ্ধা নিবেদনের পর মরদেহ নিয়ে যাওয়া হবে রাজ্য সংগীত একাডেমি ভবনে।

চিকিৎসক আরো জানান, গত কয়েকদিন ধরেই শরীর ভাল ছিল না নির্মলা মিশ্রের। রক্তচাপ কমে গিয়েছিল অনেকটা। শনিবার সকাল থেকেই শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বললেও রাজি হচ্ছিলেন না প্রবীণ শিল্পী। শনিবার রাতে হ‍্যদরোগেই শেষ সবকিছু।

নির্মলা পুত্র জানান, ২০১৫ সালে সেরিব্রাল অ্যাটাক হয়েছিল সঙ্গীতশিল্পীর। তারপর থেকে শরীরের একটা পাশে পক্ষাঘাত হয়ে গিয়েছিল। শয‍্যাশায়ী হয়ে পড়েছিলেন নির্মলা মিশ্র। শনিবার পরিবারের সবার চোখের সামনেই শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন তিনি। প্রবীণ শিল্পীর পরিবারে ছেলে ছাড়াও রয়েছেন স্বামী এবং পুত্রবধূ।

নির্মলা মিশ্রের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। প্রবীণ সঙ্গীতশিল্পীর মরদেহ এদিন রাখা থাকবে রবীন্দ্রসদনে। সেখানেই জানানো হবে শেষ শ্রদ্ধা। তারপর কেওড়াতলা মহাশ্মশানে পঞ্চভূতে বিলীন হয়ে যাবেন নির্মলা মিশ্র।

The short URL of the present article is: https://tvforumbd.com/0udl


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান