মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

২১ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘রোহিঙ্গা’

ফোরাম প্রতিবেদক / ২৯৫ জন দেখেছেন
আপডেট : সেপ্টেম্বর ২০, ২০২২
২১ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘রোহিঙ্গা’
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

মিয়ানমার সামরিক বাহিনীর নির্মম নির্যাতনের শিকার হয়ে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আশ্রয় নেয় লক্ষাধিক রোহিঙ্গা। মানবিক দিক বিবেচনায় এ দেশের সরকার তাদের জন্য খাদ্য ও বাসস্থানের ব্যবস্থা করেছে।

রোহিঙ্গা-সংকটের মৌলিক দিকগুলো নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড ২০১৭ সালের নির্মাণ শুরু করেছিলেন ‘রোহিঙ্গা’ শিরোনোর একটি চলচ্চিত্র। গেল বছর ২ নভেম্বর এটি সেন্সর ছাড়পত্র পায়। তবে করোনায় দেশের চলচ্চিত্র শিল্পের অবস্থা ভালো না থাকায় সিনেমাটি মুক্তি দেননি তিনি। পরিস্থিতি স্বাভাবিক ও দর্শক হলমুখী হওয়ায় ২১ অক্টোবর সিনেমাটি মুক্তির তারিখ চূড়ান্ত করা হয়েছে।

চ্যানেল আই-এ কক্সবাজারে কাকাতুয়া

ছবিটির পরিচালক সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড এ তথ্য জানান। তিনি বলেন, “আমরা অত্যন্ত আনন্দের সাথে ঘোষণা করছি যে, আগামী ২১ অক্টোবর ২০২২ ‘রোহিঙ্গা’ চলচ্চিত্রের শুভমুক্তির দিন ধার্য করা হয়েছে।”

সিনেমাটি প্রসঙ্গে গুণী এ নির্মাতা আরও বলেন, ‘একজন চলচ্চিত্রকার হিসেবে আমি কেবল সমস্যাগুলো তুলে ধরতে পারি, সমাধান দিতে পারি না। এই দায়িত্ব সরকারের।’

এই সিনেমায় অভিনয় করেছেন আরশি, ওমর আয়াজ অনি, সাগর, বৃষ্টি, তানজিদ, এনামুল হক, শাকিবা, হায়াতুজ্জামান, গোলাম রাব্বানি মিন্টু প্রমুখ।

The short URL of the present article is: https://tvforumbd.com/f796


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান