সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ০৫:২৮ পূর্বাহ্ন

১৯ পেরিয়ে ২০ বছরে এনটিভি

ফোরাম প্রতিবেদক / ২০০ জন দেখেছেন
আপডেট : জুলাই ১, ২০২২
১৯ পেরিয়ে ২০ বছরে এনটিভি
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

৩ জুলাই, ২০২২ রবিবার দেশের জনপ্রিয় বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি ১৯ পেরিয়ে ২০ বছরে পদার্পণ করতে যাচ্ছে। ‘সময়ের সাথে আগামীর পথে’ শ্লোগান নিয়ে ২০০৩ সালের ৩ জুলাই যাত্রা শুরু করে এনটিভি। পরের বছর ১ জানুয়ারি ২০০৪ থেকে ২৪ ঘণ্টার সম্প্রচার শুরু করে চ্যানেলটি। দেশীয় চ্যানেলগুলোর মধ্যে এনটিভিই সর্বপ্রথম ২০১১ সালের ৮ সেপ্টেম্বর আইএসও সনদ অর্জন করে। প্রতি বছরের মতো এবারও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে এনটিভি।

এ উপলক্ষে আগামী ০২ জুলাই রাত ১১.৩০ মিনিটে সরাসরি সম্প্রচারিত হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘এ লগন গান শোনাবার: ১৯ পেরিয়ে ২০’। আফরিন অথৈ’র উপস্থাপনায় এই অনুষ্ঠানে গান পরিবেশন করবেন শিল্পী অবন্তী সিঁথি। অনুষ্ঠানটি প্রযোজনা করবেন জাহাঙ্গীর চৌধুরী। আগামী ০৩ জুলাই সকাল ৬.৫৫ মিনিটে প্রচার হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘স্মৃতির ওপারে’। লাবন্য’র উপস্থাপনায় এই অনুষ্ঠানে গান পরিবেশন করেছেন শিল্পী প্রিয়াঙ্কা বিশ্বাস, হৈমন্তী রক্ষিত, লিজা, রাশেদ ও টুটুল।

সকাল ৮.৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ বাংলা ছায়াছবি ‘এক বুক জ্বালা’। শাহীন সুমনের পরিচালনায় এই ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, মৌসুমী, ফেরদৌস, শুভেচ্ছা, ববিতা, আলীরাজ, নূতন, আহমেদ শরীফ, সুব্রত, মিশা সওদাগর প্রমূখ। দুপুর ১২.২০ মিনিটে প্রচার হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘কিংবদন্তীর গান’। দুপুর ১টায় প্রচার হবে একক নাটক ‘কণা’। অনামিকা মন্ডলের রচনায় নাটকটি পচিালনা করেছেন মেহেদী হাসান জনি। অভিনয় করেছেন মিশু সাব্বির, সারিকা সাবা, আফরোজা মিমি, শাহেদ আলী সুজন, শিরিন আলম প্রমূখ। দুপুর ২.৩৫ মিনিটে প্রচার হবে বিশেষ আলেখ্যানুষ্ঠান ‘১৯ পেরিয়ে ২০: এনটিভি ফ্যামলি ডে’। মোহাম্মদ নূরুজ্জামান ও ওয়াহিদা রাজ্জাক মিশা’র যৌথ প্রযোজনায় এই অনুষ্ঠানে বিভিন্ন মনোজ্ঞ পরিবেশনায় অংশগ্রহণ করেছেন এনটিভি’র বিভিন্ন বিভাগের কর্মীবৃন্দ।

বিকেল ৪.২০ মিনিটে প্রচারতি হবে বিশেষ নৃত্যানুষ্ঠান ‘জন্মদিনে নৃত্যের ছন্দে’। রাত ৯.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ একক নাটক ‘দক্ষিণের জানালা’। জহির করিমের রচনায় নাটকটি পরিচালনা করেছেন জাকিউল ইসলাম রিপন। অভিনয় করেছেন জাহের আলভী, নিশাত প্রিয়ম, রোজী সিদ্দিকী, আজম খান, রেশমী, তাবাসসুম মিথিলা, আনিক প্রমূখ। ‘উর্মি বড়লোক বাবা মায়ের একমাত্র মেয়ে। উর্মির বাবা মা নিজেদের নিয়ে ব্যস্ত। উর্মির কাছে বিয়ে, ভালোবাসা এগুলো খুব সস্তা চিন্তা ভাবনা। উর্মির বাবা মা সাফায়েত নামের এক ইঞ্জিনিয়ারের সাথে বিয়ে ঠিক করে মেয়ের। একদিন উর্মির সাথে রাস্তায় দেখা হয় বান্ধবী নিপার। নিপার বাসায় গিয়ে ওদের মধ্যবিত্ত জীবনযাপন দেখে উর্মি মুগ্ধ হয়। একদিন নিপার বাসায় নিপার স্বামীর বন্ধু অনির্বানের সাথে উর্মির পরিচয় হয়। ঘটনাচক্রে ওদের বেশ কয়েকবার দেখাও হয়। একদিন অনির্বান উর্মিকে ভালোবাসার প্রস্তাব দেয়। উর্মি প্রস্তাব প্রত্যাখ্যান করে। এরপর থেকে অনির্বানের নিরবতা উর্মিকে ভীষণ কষ্ট দেয়। উর্মি অস্থির হয়ে যায় অনির্বানের জন্য। উর্মি বিষয়টি তার বাবাকে জানালে বাবা অনির্বাণের পরিচয় জানতে চায়, কথা বলতে চায়। উর্মি ছেলেটার নাম ছাড়া কিছুই জানেনা। এখন কি হবে? সাফায়েত একদিন আসে উর্মিদের বাসায়। উর্মি সাফায়েতকে অনির্বানের প্রতি তার ভালোবাসার কথা জানায়। সাফায়েত সব শুনে জানায়, এতে তার কোন আপত্তি নেই। সব জেনেই সে উর্মিকে গ্রহণ করতে চায়। সাফায়েতের কন্ঠস্বর শুনে উর্মি আঁৎকে উঠে তাকিয়ে দেখে, সাফায়েত আর অনির্বান একই মানুষ।’

রাত ১১.২০ মিনিটে প্রচার হবে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘এনটিভি ও আজকের গণমাধ্যম’। আহসানুল হক পলাশের প্রযোজনায় এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন জহিরুল আলম, রঞ্জন দত্ত, তানভীর খান, খোরশেদ আলম, মোস্তফা ফিরোজ ও বায়েজিদ মিল্কী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান