সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

১০০ পর্বে ‘মা বাবা ভাই বোন’

ফোরাম প্রতিবেদক / ৩১০ জন দেখেছেন
আপডেট : আগস্ট ২৭, ২০২২
১০০ পর্বে ‘মা বাবা ভাই বোন’
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বাংলা সাহিত্যের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব কথাসাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের একই নামের উপন্যাস অবলম্বনে ধারাবাহিক নাটক ‘মা বাবা ভাই বোন’ প্রচার হচ্ছে জনপ্রিয় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভিতে। ধারাবাহিকটি ছুঁতে যাচ্ছে এর শততম পর্ব; ২৯ আগস্ট দেখানো হবে সেই পর্ব।

১০০তম পর্বের শুটিংয়ের ফাঁকে রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরে সেটেই ঘরোয়া আয়োজনে নির্মাতা, শিল্পী ও কলাকুশলীরা কেক কেটে দিনটি উদযাপন করেন।

সেই আয়োজনে ধারাবাহিকটির পরিচালক হাসান রেজাউল বলেন, ‘প্রথম বার ধারাবাহিক নাটক নির্মাণ করছি, আর সেটি ১০০তম পর্ব ছুঁতে যাচ্ছে। অন্যরকম ভালো লাগা কাজ করছে। গত সপ্তাহে কলকাতা গিয়ে সুনীল গঙ্গোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সাথে আলাপ করে এসেছি। তাঁরা ইউটিউবে নাটকটি নিয়মিত দেখছেন এবং আমাকে তাঁদের প্রতিক্রিয়া জানিয়েছেন।’

প্রবাস থেকে ভালো সাড়া মিলছে জানিয়ে হাসান রেজাউল বলেন, ‘পারিবারিক গল্পের নাটক হওয়ায় প্রবাসীরা সবচেয়ে বেশি পছন্দ করেছেন। বিদেশ থেকে অনেকে ফোন করে তাঁদের ভালো লাগার কথা জানিয়েছেন।’

সপ্তাহের রোববার, সোমবার ও মঙ্গলবার রাত ৮টা ২০ মিনিটে প্রচার হয় তারকাবহুল ধারাবাহিকটি। পরবর্তীতে দেখা যায় ‘এনটিভি নাটক’ ইউটিউব চ্যানেলে।

হাসান রেজাউলের চিত্রনাট্য ও পরিচালনায় ধারাবাহিকটিতে অভিনয় করেছেন শহিদুজ্জামান সেলিম, সাবেরি আলম, তামিম মৃধা, শবনম ফারিয়া, তাস্নোভা তিশা, নিশাত প্রিয়ম, আবু হুরায়রা তানভির, শামিম হাসান সরকার, দীপক সুমন, অবিদ রেহান, পঙ্কজ মজুমদার, আনোয়ার শাহী, জুই, লেলিন, মাহবুবুর রহমান সাজু খাদেম ও অনেকে ।

সংসারের নানান টানাপোড়েন, হাসি-আনন্দ আর দ্বন্দ্ব এই ধারাবাহিকের মূল উপজীব্য। সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘মা বাবা ভাই বোন’ উপন্যাসটির মূল পটভূমি ঠিক রেখে সময় ও চিত্রনাট্যের প্রয়োজনে কিছুটা রূপান্তর করা হয়েছে।

The short URL of the present article is: https://tvforumbd.com/hlfc


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান