বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন

হেক্সা জয়ের মিশনে কাতারে ব্রাজিল দল

ফোরাম প্রতিবেদক / ৭৬ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২০, ২০২২
হেক্সা জয়ের মিশনে কাতারে ব্রাজিল দল
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণকারী ৩২ দলের ৩১টি আগেই কাতার পৌঁছেছে। বাকি ছিল কেবল ব্রাজিল। হেক্সা জয়ের মিশন নিয়ে বিশ্বকাপের শেষ দল হিসেবে স্থানীয় সময় শনিবার রাতে কাতার পৌঁছেছে সেলেকাওরাও। ইতালির তুরিন থেকে যাত্রা করে মধ্যরাতে নেইমার-ভিনিসিউসদের বহনকারী ফ্লাইটটি দোহা বিমানবন্দরে অবতরণ করে।

হেক্সা জয়ের মিশনে বাছাইপর্বে দারুণ খেলেছে ব্রাজিল। লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকার পাশাপাশি তারা ছিল অপরাজিত। ফিফা র্যাংকিংয়ে শীর্ষে থেকেই তারা বিশ্বকাপে অংশ নিচ্ছে। সবশেষ তারা কোপা আমেরিকার ফাইনালে মারাকানা স্টেডিয়ামে আর্জেন্টিনার কাছে হেরেছিল। এরপর থেকে গেল ১৫ ম্যাচ ধরে অপরাজিত আছে তারা।

রোনাল্ডো-রিভালদো-রোনালদিনহোদের হাত ধরে ব্রাজিল সবশেষ ২০০২ সালে বিশ্বকাপের শিরোপা জিতেছিল। এরপর গেল ২০ বছরে আর ফাইনাল খেলা হয়নি তাদের। ২০১৪ বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার পর ২০১৮ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালেই থেমেছিল তাদের যাত্রা।

এবার তারা ২০ বছরের অপেক্ষার পালা ঘোচাতে চায়। সে লক্ষ্যেই ৩২ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করে। কাতার আসার আগে সেই দল ট্রেনিং করে ইতালির তুরিনে। সেখানে পাঁচদিনের কম্প্যাক্ট অনুশীলন শেষে কাতার পৌঁছালো। আজ (রোববার) আল আরাবি স্টেডিয়ামে ব্রাজিল দল তাদের প্রথম অনুশীলন করবে।

The short URL of the present article is: https://tvforumbd.com/880x


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান