বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

হিন্দি সিনেমার ভিড়ে দেশের দুই সিনেমা ৫ হলে

ফোরাম প্রতিবেদক / ৯৯ জন দেখেছেন
আপডেট : মে ২৬, ২০২৩
হিন্দি সিনেমার ভিড়ে দেশের দুই সিনেমা ৫ হলে
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

দেশের সিনেমার আজ শুক্রবার (২৬ মে) মুক্তি পেয়েছে অরণ্য আনোয়ারের ‘মা’ ও যুবরাজ শামীমের ‘আদিম’। নতুন এই দুই বাংলা সিনেমা হিন্দি ‘পাঠান’ সিনেমার ভিড়ে সিনেমা হল পেয়েছে মাত্র পাঁচটি।

অথচ ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘স্পেশাল জুরি অ্যাওয়ার্ড’ ও ‘নেটপ্যাক সম্মাননা’ পেয়েছে এই ‘আদিম’। আর টিভি নাটকে প্রশংসিত অধ্যায় পেরিয়ে অরণ্য আনোয়ার তাঁর প্রথম সিনেমায় নায়িকা করেছেন আলোচিত চিত্রনায়িকা পরী মণিকে।

‘মা’ সিনেমার গল্প মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। এতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন পরী মণি। এছাড়াও আছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, শাহাদাত হোসেন প্রমুখ। ছবিটি নির্মিত হয়েছে অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে।

‘আদিম’ নির্মিত হয়েছে টঙ্গীর এক বস্তিতে। গল্পটাও আবর্তিত হয়েছে ওই বস্তিকে ঘিরে। এতে অভিনয় করেছেন বাদশা, দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। নির্মাতার নিজস্ব প্রতিষ্ঠান ‘রসায়ন’র ব্যানারে গণঅর্থায়নে নির্মিত হয়েছে ছবিটি।

যেখানে দেখা যাবে ‘মা’ ও ‘আদিম’
‘মা’ দেখা যাবে স্টার সিনেপ্লেক্স (মিরপুর) ও ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক) । আর ‘আদিম’ মুক্তি পেয়েছে স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক) ও সিনেস্কোপ (নারায়ণগঞ্জ)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান