বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

হারলো অস্ট্রেলিয়া, কোয়ার্টারে আর্জেন্টিনা

ফোরাম প্রতিবেদক / ৯৫ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ৪, ২০২২
হারলো অস্ট্রেলিয়া, কোয়ার্টারে আর্জেন্টিনা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

নেদারল্যান্ডের পর কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নাম লেখালো আর্জেন্টিনাও। শেষ ষোলোতে দিনের দ্বিতীয় ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লিওনেল মেসিরা।

শনিবার (৩ ডিসেম্বর) দিনের দ্বিতীয় খেলাটিতে মুখোমুখি হয় আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া। আহমেদ বিন আলী স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়ায় বাংলাদেশ সময় রাত ১টায়।

এই ম্যাচ দিয়ে ক্যারিয়ারের ১০০০তম ম্যাচ পূর্ণ করলেন মেসি। একইসঙ্গে ম্যাচের প্রথম গোলটি করে বিশ্বকাপের নকআউট পর্বে গোলের খরাও কাটেন তিনি। এই ছাড়া বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে করে পেলেন নিজের নবম গোল। টপকে যান কিংবদন্তী ম্যারাডোনাকে।

ম্যাচের ৩৫ মিনিটে দুর্দান্ত গোলটি করেন ফুটবল জাদুকর মেসি। ডি বক্সের ভেতরে বাঁ পায়ে শট নিয়ে অস্ট্রেলিয়ার রক্ষণ চূরমার করে গোল করলেন তিনি। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ তে শেষ এগিয়ে থাকে আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলের জন্য ছুটতে থাকে দুই দলই। তবে ম্যাচের ৫৬ মিনিটে অস্ট্রেলিয়ার গোলরক্ষকের ভুলে দ্বিতীয় গোল হজম করতে হয় তাদের। দারুণ দক্ষতায় দলকে দ্বিতীয় গোলের স্বাদ দিলেন জুলিয়ান আলভারেস। ওই সময় বক্সের মধ্যে বল নিয়ে কাড়িকুড়ি করতে গিয়ে দুই আর্জেন্টাইন ফুটবলারের সামনে পরে যান অস্ট্রেলিয়ার গোলরক্ষক ম‌্যাট রায়ান। একজনকে কাটাতে পারলেও আলভারেসকে এড়াতে পারেননি রায়ান। তার পা থেকে বল ছিনিয়ে ফাঁকা বারে গোল করেন আলভারেস।

ম্যাচের ৭৭ মিনিটে এক গোল শোধ করার সুযো পায় অস্ট্রেলিয়া। ক্রেইগ গুডউইনের দূরপাল্লার শট এনজো ফার্নান্দেজের মুখে রিফ্লেক্ট করে আর্জেন্টিনার জালে জড়ায়। মিনিট পাঁচেক পর অস্ট্রেলিয়া আরেকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু রক্ষণের খেলোয়াড়ের পা ছুঁইয়ে কোনোমতে গোল হজমের থেকে বেঁচে যায় আর্জেন্টিনা।

শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। আগামী ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচটি।

The short URL of the present article is: https://tvforumbd.com/1sqv


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান