মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

স্ট্রিমিং প্ল্যাটফর্মে হিন্দিতে বাংলাদেশি ৬ সিনেমা

ফোরাম প্রতিবেদক / ৫৩ জন দেখেছেন
আপডেট : জুন ২৫, ২০২৩
স্ট্রিমিং প্ল্যাটফর্মে হিন্দিতে বাংলাদেশি ৬ সিনেমা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ভারতে বাংলাদেশি ছয় সিনেমা হিন্দিতে ডাব করে স্ট্রিমিং প্ল্যাটফর্মে ছবিগুলো মুক্তি দেওয়া হচ্ছে। মুম্বাইভিত্তিক প্রতিষ্ঠান এনফিক্সস প্রাইভেট লিমিটেড বাংলাদেশের ছয়টি ছবির হিন্দি ডাবিং ডিজিটাল স্বত্ব কিনে নিয়েছে। এতে দেশীয় সিনেমা আয়ের নতুন একটি ক্ষেত্র পেল।

এনফিক্সস প্রাইভেট লিমিটেডের বাংলাদেশ প্রতিনিধি চলচ্চিত্র পরিচালক ফয়সাল আহমেদ খবরটি নিশ্চিত করে বলেন, এ পর্যন্ত ছয়টি ছবি নেওয়া হয়েছে। আরও কিছু ছবি নেওয়ার প্রক্রিয়া চলছে। ব্যবসা হলে এখান থেকে নিয়মিতই ছবি কিনবে প্রতিষ্ঠানটি। ২০২১ সালের নভেম্বর থেকে এ প্রক্রিয়া শুরু হয়েছে।

হিন্দি ডাবিং স্বত্ব কেনা ছবিগুলো হলো ‘ঢাকা অ্যাটাক’, ‘মিশন এক্সট্রিম’, ‘মিশন এক্সট্রিম ২’, ‘শান’, ‘তালাশ’ ও ‘লোকাল’।

ফয়সাল আহমেদ বলেন, ‘আমাদের “মিশন এক্সট্রিম” ছবিটি দুবাইতে মুক্তি পেয়েছিল। ওই সময় কোনোভাবে এনফিক্সস অর্থোরিটি ছবিটির ট্রেলার দেখেছিল। পরে যোগাযোগ করে তারা বাংলাদেশে আসে। বিষয়টি নিয়ে তাদের সঙ্গে আমাদের এখানকার কয়েকজন প্রযোজকের মিটিং হয়। এরপর এখান থেকে ছবি কেনার আগ্রহ প্রকাশ করে তারা।’

তিনি আরো বলেন, বাংলা সিনেমার নতুন একটা বাজার হতে পারে এটি। বাংলা সিনেমার জন্য এটি গুড সাইন। বাংলা সিনেমার জন্য সম্পূর্ণ নতুন একটি ক্ষেত্র তৈরি হলো। এতে প্রযোজকের বাড়তি আয়ও হবে। তারা ছবিগুলো মূল্যও ভালো দিচ্ছে। ঠিকমতো বিষয়টি ক্যারি করতে পারলে ভারতের মতো বিশাল হিন্দিভাষীর দেশে আমাদের সিনেমার বড় বাজার তৈরি হতে পারে।

পরিচালক সমিতির সভাপতি ও নির্মাতা কাজী হায়াৎ বলেন, এটি বাংলা সিনেমার জন্য দারুণ সুখবর। কয়েক বছর আগে থেকেই ইউরোপ, আমেরিকা, মধ্যপ্রাচ্যের প্রেক্ষাগৃহে আমাদের সিনেমার দর্শক তৈরি হয়েছে। প্রতিবছর অনেকগুলো ছবি সেখানে মুক্তি পাচ্ছে। এবার বাংলা সিনেমার আরেকটা পথ তৈরি হলো। এখন সিনেমার কিছু রক্ত সঞ্চালন হবে। এতে আমাদের বাজার বেড়ে যাবে, আমাদের সিনেমার পরিচিতি বাড়বে। প্রযোজকদের বাড়তি আয় হবে। পুরোনো প্রযোজকের সঙ্গে নতুন প্রযোজকও আসবে, বেশি বেশি সিনেমা তৈরি হবে, ভালো সিনেমা তৈরির তাগিদ বাড়বে।’

The short URL of the present article is: https://tvforumbd.com/5cxx


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান