মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

সেরা গায়িকা মমতাজ, সাবিনা ইয়াসমিন ও আঁখি আলমগীর

ফোরাম প্রতিবেদক / ৭৭৭ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ৮, ২০১৯
সেরা গায়িকা মমতাজ, সাবিনা ইয়াসমিন ও আঁখি আলমগীর
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিনোদন ডেস্ক : তথ্য মন্ত্রণালয় ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে। এবার সেরা গায়িকার পুরস্কার পাচ্ছেন মমতাজ, সাবিনা ইয়াসমিন ও আঁখি আলমগীর।

২০১৭ সালের সত্তা সিনেমার না জানি কোন অপরাধে গানটির জন্য সেরা গায়িকার পুরস্কার পাচ্ছেন মমতাজ। ২০১৮ সালের সেরা গায়িকার পুরস্কার পাচ্ছেন যৌথভাবে নন্দিত গায়িকা সাবিনা ইয়াসমিন ও আঁখি আলমগীর। পুত্র সিনেমার ‘ভুলে মান অভিমান’ গানটির জন্য সাবিনা ইয়াসমিন এবং একটি সিনেমার গল্প’র ‘গল্প কথার ঐ’ গানটির জন্য পুরস্কার পাচ্ছেন আঁখি আলমগীর।

সেরা গায়ক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন উপমহাদেশের নন্দিত রকস্টার মাহফুজ আনাম জেমস। ঘোষণা অনুযায়ী ২০১৭ সালের ছবি ‘সত্তা’র ‘তোর প্রেমেতে অন্ধ’ শিরোনামে গানটির জন্য সেরা গায়ক নির্বাচিত হয়েছেন তিন। অন্যদিকে ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘পুত্র’ ছবিতে গান গেয়ে সেরা গায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন নাইমুল ইসলাম রাতুল।

এর আগে ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিতে জুরি বোর্ড গঠন করে সরকার। গঠিত বোর্ড সংশ্লিষ্ট নীতিমালা অনুযায়ী মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলো মূল্যায়ন করে পুরস্কারপ্রাপ্তদের নাম সুপারিশ করেছে। তারই ভিত্তিতে প্রদান করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

১৩ সদস্য বিশিষ্ট জুরি বোর্ডে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (প্রশাসন ও চলচ্চিত্র) সভাপতি করা হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সদস্য-সচিব হিসেবে এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (চলচ্চিত্র) ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান