মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

সুলতান সুলেমানের প্রাসাদে ফারিণ

বিনোদন প্রতিবেদক / ৩১ জন দেখেছেন
আপডেট : এপ্রিল ২৬, ২০২৪
সুলতান সুলেমানের প্রাসাদে ফারিণ
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

উসমানীয় সাম্রাজ্যের দশম অধিপতি সুলতান সুলেমানের কথা মোটামুটি সবারই জানা। বিশেষত দীপ্ত টিভির ‘সুলতান সুলেমান’ সিরিজের পর তার পরিচিত এখন এদেশে আকাশচুম্বী। এবার সেই সুলতান সুলেমানের টপকাপি প্রাসাদে ঘুরে বেড়িয়েছেন জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

বিষয়টি এ তারকা নিজেই জানিয়েছেন সামাজিকমাধ্যম ফেসবুকে। তুরস্কের সেই প্রাসাদের বিভিন্ন জায়গায় তোলা নিজের ছবি পোস্ট করেন এই অভিনেত্রী। এই সাম্রাজ্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রাসাদ তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত টপকাপি প্রাসাদ।

বলে রাখা ভালো, পৃথিবীর বিভিন্ন অঞ্চলে বিভিন্ন সময়ে শাসন করেছেন প্রভাবশালী মুসলিম শাসকেরা। দীর্ঘ সময় ধরে টিকে থাকা মুসলিম শাসনামলের একটি উসমানীয় সামাজ্য। দীর্ঘ ৬শ বছর টিকে ছিল এই সাম্রাজ্য। দক্ষিণ-পূর্ব ইউরোপ, পশ্চিম এশিয়া ও উত্তর আফ্রিকার বেশিরভাগ অঞ্চল এর নিয়ন্ত্রণে ছিল। এর সূচনা হয়েছিল ১২৯৯ খিস্টাব্দে আর বিলুপ্তি ঘটে ১৯২৪ সালের ৩ মার্চ।

প্রসঙ্গত, অভিনয়ের পাশাপাশি অবসরে ঘুরতে ভালোবাসেন ফারিণ। এবার তাই গিয়েছিলেন তুরস্কে। অন্যদিকে, সম্প্রতি গানে অভিষেক হয়েছে ফারিণের। গানের ওপর পড়াশোনা করলেও আগে কখনো গান নিয়ে কোনো পরিকল্পনা ছিল না অভিনেত্রীর। এবারই প্রথম ইত্যাদিতে জনপ্রিয় কণ্ঠশিল্পী তাহসানের সাথে গান করেন তিনি। ফারিণের গান শুনে মুগ্ধ ভক্তরা। তার গায়কীর বেশ প্রশংসা করেছেন নেটিজেনরাও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান