সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

সুরের মূর্ছনায় শেষ হলো বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠান

ফোরাম প্রতিবেদক / ৫৪ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১৯, ২০২২
সুরের মূর্ছনায় শেষ হলো বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠান
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

জমকালো সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্বকাপের ইতি টানলো কাতার। সব সমালোচনা দূরে ঠেলে সফল আসর স্মরণীয় করে রাখতে ছিল নানা আয়োজন। বিশ্বকাপের স্মরণীয় মুহূর্তগুলো আবার মনে করিয়ে দিলো গানে গানে। হায়া হায়া, আব্রো গান ও নোরা ফাতেহির নাচে উত্তাপ ছড়িয়েছে লুসাইল স্টেডিয়ামে।

ফাইনাল ম্যাচের আগে এই আয়োজনকে আরও প্রাণবন্ত করে রাখতে দেখা গেল বলিউড তারকা নোরা ফাতেহি, থিম সংয়ের গায়ক ডেভিডো এবং আইশাসহ অনেককে। আর ভারতের প্রথম অভিনেত্রী হিসেবে এবারের বিশ্বকাপের ট্রফি উন্মোচন করেন দীপিকা পাড়ুকোন।

আজ রোববার সন্ধ্যা সাড়ে ৭টার পরে শুরু হয় এ অনুষ্ঠান। প্রথমদিকে ‘আ নাইট টু রিমেম্বার’ নামে একটি গানে সঙ্গে এই বিশ্বকাপের স্মরণীয় মুহূর্তগুলো দেখানো হয়। ‘আর্বো’ তে কণ্ঠ দেন ওজুনা ও গিমস। মাঝে বিশ্বকাপের থিম সং ‘হায়া হায়া’ গেয়েছেন আমেরিকার গায়ক ডেভিডো এবং আইশা।

পরে ‘লাইট দ্য স্কাই’ গানের সঙ্গে মঞ্চ মাতান নোরা ফাতেহি। নোরার সঙ্গী হয়েছিলেন বালকিস, রহমা রিয়াদ এবং মানাল। পরে দুদল মাঠে নামার আগে বিশ্বকাপ ট্রফি উন্মোচন করেন ভারতীয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

আলোচনা-সমালোচনা। নানন্দিক ফুটবল, অঘটন। কি হয়নি কাতারে? পুরো বিশ্ব বুঁদ হয়েছিল বিশ্বকাপে। এবার বিদায়ের পালা। নিন্দুকের মুখে চুনকালি দিয়ে সফল আসর আয়োজন করল কাতার। সমাপনী অনুষ্ঠানে সেটাই জানান দেয়ার চেষ্টা।

১৫ মিনিটের আয়োজনে দু’ভাগ। শুরুটা আ নাইট টু রিমেম্বার। অফিশিয়াল সাউন্ডট্র্যাক থেকে ম্যাশআপ। সব দেশের পতাকা দিয়ে বানানো বেলুন উড়িয়ে কিংবা গানে গানে টুর্নামেন্টের স্বরণীয় সব মুহূর্ত মনে করিয়ে দিলো কাতার।

তারপর সুরের মুর্ছনায় হারিয়ে যাওয়া। হায়া হায়া গানে লুসাইলের প্রায় ৯০ হাজার দর্শক মাতালেন আমেরিকান গায়ক ডাভিডো, কাতারিজ গায়িকা আইশা। সঙ্গে ছিলেন বিভিন্ন দেশের বেশ কজন শিল্পী।

উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে সমালোচনা হলেও সমাপনী রাঙাতে চেষ্টার কমতি রাখেনি কাতার। পুয়ের্তো রিকোর ওজুনা ও ফ্রান্সের র‍্যাপার, জিমসের আব্রো গানে ভিন্নমাত্রা পেল পুরো আয়োজন।

গানের সঙ্গে নাচ না হলে চলে? বলিডউ আইটেম গার্ল নোরা ফাতেহি উত্তাপ ছড়িয়েছেন। ‘লাইট দ্যা স্কাই’ অল ওমেন পারফরম্যান্স। নোরা ফতেহির সঙ্গে ছিলেন আরব আমিরাতের গায়ক বালকিস, ইরাকের রাহমা ও মরক্কোন পপ সিংগার মানাল।

বিদায় কাতার। অপেক্ষায় যুক্তরাষ্ট্র-কানাডা-মেক্সিকো আসর।

The short URL of the present article is: https://tvforumbd.com/cik3


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান