বুধবার, ২৯ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের অভিজ্ঞতা বিনিময় করা হবে: আরাফাত

নিজস্ব প্রতিবেদক / ২৩ জন দেখেছেন
আপডেট : এপ্রিল ১৮, ২০২৪
সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের অভিজ্ঞতা বিনিময় করা হবে: আরাফাত
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে সহযোগিতা ও অভিজ্ঞতা বিনিময় করা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তথ্য প্রতিমন্ত্রী এ কথা জানান।

এসময় প্রতিমন্ত্রী আরও জানান, আন্তর্জাতিক খবর উপস্থাপন ও বিশ্লেষণে, বাংলাদেশ টেলিভিশনে দুই ঘন্টার একটি অনুষ্ঠান শুরু হবে। সেখানে দক্ষিণ এশিয়ার সংবাদ গুরুত্ব দেওয়া হবে, থাকবে অন্যান্য দেশের খবরও। এ বিষয়ে ভারতের বিভিন্ন সংবাদ সংস্থা, বিশেষ করে এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল- এএনআইয়ের সঙ্গে সহযোগিতার ক্ষেত্র তৈরি করা যায় কি না-সে বিষয়ে হাইকমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

আলী আরাফাত বলেন, বিটিভির এই কার্যক্রম দিয়ে ভারতের দর্শক আকৃষ্ট করার চেষ্টা হবে। অপতথ্য ও অপপ্রচারের বিষয়ে ভারতের যেসব প্রতিষ্ঠান কাজ করে তাদের অভিজ্ঞতা,প্রক্রিয়া ও পদ্ধতিগুলো দু‘দেশের মধ্যে বিনিময়ে করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

এখানে কোন প্রশিক্ষণের প্রয়োজন হলে সে জায়গায় পারস্পরিক সহযোগিতা বিষয়েও আলাপ হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী। দর্শক চাহিদার আলোকে দুই দেশের মধ্যে চলচ্চিত্র বিনিময়ের বিষয়টিও এ সময় উল্লেখ করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।

The short URL of the present article is: https://tvforumbd.com/cxl3


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান