সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

সারাদেশে বিনামূল্যে দেখা যাবে ‘মুজিব’ সিনেমা

বিনোদন প্রতিবেদক / ৪১ জন দেখেছেন
আপডেট : ফেব্রুয়ারি ১৬, ২০২৪
রেকর্ড পরিমাণ হলে ‌‌‘মুজিব’
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

আগামীকাল শনিবার (১৭ ফেব্রুয়ারি) থেকে সারা দেশে উন্মুক্ত প্রদর্শন হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা। আরিফিন শুভ অভিনীত শ্যাম বেনেগাল পরিচালিত সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশ ও ভারত সরকার।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন বলেন, ‘জাতির পিতার জীবনীর ওপর নির্মিত এই চলচ্চিত্র সারা দেশের মানুষের দেখার ব্যবস্থা করা উচিত। বিভিন্ন জেলার জেলা প্রশাসকদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাঁরা যে জায়গায় চলচ্চিত্রটি প্রদর্শন করা হলে দর্শকদের দেখতে সুবিধা হবে সেই জায়গাগুলো নির্ধারণ করেছেন। গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গেও আলোচনা করা হয়েছে। জেলা ও উপজেলা শহরের তথ্য অফিসাররা যে এলাকায় চলচ্চিত্রটি প্রদর্শন করা হবে তা আগের দিন ওই এলাকার জনগণকে মাইকিং করে জানিয়ে দেবেন।’

এর আগে গেল বছরের ১৩ অক্টোবর বাংলাদেশে ও ২৮ অক্টোবর ভারতে মুক্তি পায় আলোচিত এই সিনেমাটি।

ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

The short URL of the present article is: https://tvforumbd.com/djdn


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান