সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

সরকারি প্রতিষ্ঠান বিএসসিএল থেকে টিআরপি সেবা নেবে এনটিভি

বিনোদন প্রতিবেদক / ৪০ জন দেখেছেন
আপডেট : ফেব্রুয়ারি ৪, ২০২৪
সরকারি প্রতিষ্ঠান বিএসসিএল থেকে টিআরপি সেবা নেবে এনটিভি
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল) এর কাছ থেকে বাণিজ্যিকভাবে টেলিভিশন রেটিং পয়েন্ট (টিআরপি) সেবা নেবে জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি। এই বিষয়ে আজ রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে এনটিভির প্রধান কার্যালয়ে বিএসসিএল ও এনটিভির মধ্যে বাণিজ্যিক চুক্তি স্বাক্ষর হয়েছে।

বিএসসিএলের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং শাহ আহমেদুল কবির এবং এনটিভির পরিচালক আশফাক উদ্দিন আহমেদ নিজ নিজ পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এই সময় আরও উপস্থিত ছিলেন এনটিভির হেড অব নিউজ জহিরুল আলম, অর্থ ও হিসাব বিভাগের প্রধান মো. গোলাম রওশন ইয়াজদানী, জেনারেল ম্যানেজার প্রোগ্রাম আলফ্রেড খোকন, হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং অঞ্জন কুমার কুন্ডু, ব্রডকাস্টের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আব্বাস উদ্দিন শান্ত। এছাড়া বিএসসিএল পক্ষে আরও উপস্থিত ছিলেন শফিউল আজম (ম্যানেজার; ব্রডকাস্ট, মিডিয়া ও প্রমোশন)।

বিএসসিএল জানিয়েছে, দেশের টিভি মিডিয়ার বিজ্ঞাপন সেক্টরে শৃঙ্খলা ও জবাবদিহি নিশ্চিতকরণে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বিএসসিএলকে বাংলাদেশের টিভি মিডিয়া শিল্পের জন্য একটি আধুনিক টেলিভিশন রেটিং পয়েন্ট (টিআরপি) সিস্টেম বাস্তবায়ন করার জন্য অনুমোদন দেয়। এর পরিপ্রেক্ষিতে, বিএসসিএল টিআরপি সিস্টেম স্থাপনের জন্য বিভিন্ন পদক্ষেপ নেয়। যার ফলে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তি ব্যবহার করে একটি নিজস্ব টিআরপি সিস্টেম স্থাপন সম্ভব হয়েছে। টিআরপি ডেটা সংগ্রহের জন্য পরিকল্পনা মাফিক দেশব্যাপী টিআরপি ডিভাইস বসানো হয়েছে। বর্তমানে ৫০০টি টিআরপি ডিভাইস স্থাপনের মাধ্যমে কার্যক্রম পরিচালিত হচ্ছে।

টিআরপি প্ল্যাটফর্ম থেকে প্রাপ্ত তথ্যের ওপর ভিত্তি করে কোনো টিভি চ্যানেল বা টিভি চ্যানেলের কোন অনুষ্ঠান কতটা জনপ্রিয় তা জানা যায়। এ ছাড়া কখন কোন পণ্য বা সেবার বিজ্ঞাপন প্রচার করলে সম্ভাব্য সর্বোচ্চ কাঙ্ক্ষিত দর্শক বা গ্রাহক পাওয়া যাবে তাও নির্ধারণ করা যায়।

The short URL of the present article is: https://tvforumbd.com/xfe9


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান