বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন

সন্তান সামলে অভিনয় করেছেন যে ৬ বলিউড অভিনেত্রী

ফোরাম প্রতিবেদক / ২৯৮ জন দেখেছেন
আপডেট : জুন ২৭, ২০২২
সন্তান সামলে অভিনয় করেছেন যে ৬ বলিউড অভিনেত্রী
সন্তান সামলে অভিনয় করেছেন যে ৬ বলিউড অভিনেত্রী
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

পর্দার তারকাদেরও সংসার থাকে। সেই সংসার সামলেই পর্দার কাজের জন্য নিজেকে প্রস্তুত করেন কিংবা পর্দার শুটিংয়ে ব্যস্ত সময় কাটান। তবে অবিবাহিত থাকা অবস্থায় পর্দায় কাজ করা কিছুটা স্বস্তির হলেও বিয়ে পরবর্তী জীবনে স্বামী-সংসার ও সন্তান সামলানো কষ্টেরই হয়। তখন লড়াইটা আরও কঠিন হয়ে যায়।

বলিউড তারকাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা সন্তান সামলে তারপরে পর্দার জন্য নিজেকে প্রস্তুত করেন। এবার তাহলে আনন্দবাজার পত্রিকার প্রতিবেদন অনুযায়ী দেখে নেয়া যাক, সত্তর-নব্বই দশকের ছয় বলিউড নায়িকা অল্প বয়সের সন্তানকে সামলে যেভাবে কাজে ফিরেছিলেন—

▶ ডিম্পল কপাড়িয়া: এমন অনেকেই আছেন যারা তারকাদের প্রেমে হাবুডুবু খান। কিন্তু সেই ভালোবাসাকে কতজনই বা পূর্ণতা দিতে পারেন। আর ডিম্পল কপাড়িয়া সেই তালিকারই একজন। তিনি তখন ১৫ বছরের কিশোরী। ‘ববি’র চনমনে নায়িকা রাতারাতি বিখ্যাত হয়ে যান। আর তিনি সুপারস্টার রাজেশ খান্নার প্রেমে পড়ে মাত্র ১৬ বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসেন। এরপরের বছর, অর্থাৎ ১৭ বছর বয়সেই সন্তানের মা হন তিনি। আলো ফুটান টুইঙ্কল খান্না।

▶ নীতু সিংহ: এই অভিনেত্রী সেই সময়ও কাপুর হয়ে উঠেননি। মাত্র ১৪ বছর বয়সেই ঋষি কাপুরের সঙ্গে প্রেমের সম্পর্ক শুরু হয় তার। দীর্ঘ সাত বছর প্রেমের পর একুশের তরুণী বিয়ের বন্ধনেও আবদ্ধ হন। আর পরের বছরই প্রথম সন্তান ঋদ্ধিমা কাপুরের জন্ম দেন তিনি। তার ঠিক দু’বছর পর মাত্র ২৪ বছর বয়সে রণবীরের জন্ম দেন নীতু।

▶ ভাগ্যশ্রী: তারকাদের মধ্যে অনেকেই বলেন, তার ভাগ্য সব সময়ই তুঙ্গে। ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ সিনেমায় সালমানের বিপরীতে অভিনয়ের মাধ্যমে অভিষেক করেছিলেন এই অভিনেত্রী। প্রথম সিনেমাই সুপারহিট। অল্প সময়েই জনপ্রিয় হয়ে উঠেন। এরপর আশা ছিল সালমানের সঙ্গে জুটি বেঁধে কয়েকটি সিনেমা করেন। কিন্তু তা আশাই থেকে যায়। মাত্র ২১ বছর বয়সে হিমালয় দাসানিকে বিয়ে করে সংসারী হয়ে যান। পরের বছরই জন্ম হয় ছেলে অভিমন্যুর।

▶ সারিকা: ১৯৯৮ সাল, তখন ২৮ বছর বয়সী অভিনেত্রী সারিকার। এ সময়ে দক্ষিণী তারকা কমল হাসানকে বিয়ে করেন। কিন্তু প্রথম সন্তান শ্রুতি হাসানের জন্ম দু’বছর আগেই। কারণ ২৬ বছর বয়সেই কমলের সন্তানকে গর্ভে ধারণ করেছিলেন সারিকা।

▶ ববিতা: পাঞ্জাবি এবং ব্রিটিশ বংশোদ্ভূত অভিনেত্রী ববিতা। রণধীর কাপুরের সঙ্গে বিয়ের পর পরই বলি ইন্ডাস্ট্রি থেকে বিদায় নেন এই নায়িকা। ১৯৭১ সালে এই তারকা যুগল গাঁটছড়া বাঁধেন। আর বিয়ের ৩ বছর পর মাত্র ২৬ বছর বয়সেই বড় মেয়ে কারিশ্মা কাপুরের মা হন তিনি।

▶ শর্মিলা ঠাকুর: মনসুর আলি খান পতৌদি ও শর্মিলা ঠাকুরের গল্প অনেক রোমাঞ্চকর। বাংলার ঠাকুর পরিবারের মেয়ে থেকে সরাসরি নবাব বংশের বৌমা হয়ে যান শর্মিলা। ধর্মান্তরিত হওয়ার পর ১৯৬৯ সালে বিয়ে হয় দু’জনের। আর ২৫ বছর বয়সে প্রথম সন্তান সাইফ আলি খানের জন্ম দেন এই এই অভিনেত্রী।

The short URL of the present article is: https://tvforumbd.com/b1rz


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান