বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

সক্রিয় রাজনীতিতে মহাগুরু?

ফোরাম প্রতিবেদক / ২৪২ জন দেখেছেন
আপডেট : জুলাই ৪, ২০২২
সক্রিয় রাজনীতিতে মহাগুরু?
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেড জনসভায় এসে বিজেপিতে যোগ দিয়েছিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। গা গরম করা ফিল্মি সংলাপ দিয়ে ঝড় তুলেছিলেন ব্রিগেডের মঞ্চে। তবে তারপর থেকে আর সক্রিয় রাজনীতিতে দেখা যায়নি মহাগুরুকে। অসুস্থ হয়ে পড়ায় কলকাতাতেও আসতে পারেননি তিনি।

তবে এবার বিজেপি রাজ‍্য সভাপতি সুকান্ত মজুমদার জানালেন, মহাগুরু আসতে চলেছেন এ শহরে। সম্ভবত আগামী মঙ্গলবারই তিনি পা রাখবেন কলকাতায়। বিজেপির রাজ‍্য সভাপতি জানান, মিঠুনদা আসবেন বলেছেন। স্বাস্থ‍্য ভাল থাকলে কাল পরশুই দলীয় কার্যালয়ে এসে দেখা করবেন।

এ খবর জল্পনা বাড়িয়ে দিয়েছে রাজনৈতিক মহলে। একুশের বিধানসভা নির্বাচনের আগে মিঠুন চক্রবর্তীর পদ্ম শিবিরে যোগদান শোরগোল ফেলে দিয়েছিল। প্রশ্ন উঠেছিল, মিঠুনই কি বাংলায় বিজেপির তরফে মুখ‍্যমন্ত্রীর হচ্ছেন? যদিও অভিনেতা নিজেই সে খবর নস‍্যাৎ করে দেন।

সেদিন ব্রিগেডে বক্তব‍্য রাখতে গিয়ে মিঠুন বলেন, এই দিনটা তাঁর কাছে স্বপ্নের মতো। তিনি বলেছিলেন, “১৮ বছর বয়সে একটা স্বপ্ন দেখেছিলাম। গরিবদের জন্য কিছু করার স্বপ্ন দেখেছিলাম। আজ যেন সেই স্বপ্নটা আবার দেখতে পাচ্ছি। কেউ অধিকার ছিনিয়ে নিতে পারবেন না। আমার মতে, বাংলায় যাঁরা থাকেন, তাঁরা সবাই বাংলার মানুষ। মারব এখানে, লাশ পড়বে শ্মশানে চলবে। আমি জলঢোড়াও নই, বেলেবোরাও নই, আমি জাত গোখরো, এক ছোবলে ছবি। এবার এটাই হবে।”

তাঁর এই সংলাপ অশান্তি ছড়ানোয় মদত দিয়েছে বলে কলকাতা হাইকোর্টে মামলাও দায়ের হয়েছিল মিঠুনের বিরুদ্ধে। কিন্তু তা খারিজ হয়ে যায় কোনো সারবত্তা না থাকায়। মিঠুনকেও আর দেখা যায়নি কলকাতায়। তিনি অসুস্থও হয়ে পড়েছিলেন।

মাস কয়েক আগে লোকসভা উপনির্বাচনে আসানসোলের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের হয়ে ভিডিও বার্তায় ভোট প্রচারও করেছিলেন মহাগুরু। তখনি জানিয়েছিলেন একাধিক অসুস্থতার কথা। অবশেষে অসুস্থতা কাটিয়ে কলকাতায় আসছেন মিঠুন। তবে তিনি সক্রিয় রাজনীতিতে যোগ দেবেন কিনা তা এখনো স্পষ্ট করা হয়নি গেরুয়া শিবিরের ত‍রফে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান