সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

শিশু সাহিত্যিক আলী ইমাম মারা গেছেন

ফোরাম প্রতিবেদক / ১৬৭ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২১, ২০২২
শিশু সাহিত্যিক আলী ইমাম মারা গেছেন
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত শিশু সাহিত্যিক ও টিভি ব্যক্তিত্ব আলী ইমাম মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সোমবার (২১শে নভেম্বর) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আলী ইমামের মৃত্যু বিষয়টি নিশ্চিত করে তার পরিবার জানিয়েছে, দীর্ঘদিন ধরে শ্বাসযন্ত্র, নিউমোনিয়াসহ বিভিন্ন ধরনের জটিল রোগে ভুগছিলেন তিনি।

আলী ইমাম ১৯৫০ সালের ৩১শে ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ায় জন্মগ্রহণ করেন। ছয়শোরও বেশি বইয়ের লেখক তিনি। কর্মজীবনের শেষ প্রান্তে একাধিক স্যাটেলাইট টিভি চ্যানেলের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালনের আগে তিনি বাংলাদেশ টেলিভিশন (২০০৪-২০০৬) ও অধুনালুপ্ত চ্যাানেল ওয়ান (২০০৭-২০০৮)-এর মহাব্যবস্থাপক ছিলেন।

১৯৯৮ থেকে ২০০৪ সাল পর্যন্ত দীর্ঘ ৭ বছর তিনি ইউনিসেফের ‘মা ও শিশুর উন্নয়নে যোগাযোগ কার্যক্রম প্রকল্প’ পরিচালক ছিলেন। টেলিভিশন ও বেতারে শিক্ষামূলক অনুষ্ঠানের নির্মাতা ও উপস্থাপক হিসেবেও জনপ্রিয়তা পান তিনি।

বাংলাদেশের শিশু সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য আলী ইমাম বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার (২০০১) এবং শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার (২০১২) ছাড়াও অনেক পুরস্কার লাভ করেছেন। শিশুসাহিত্যিক হিসেবে জাপান ফাউন্ডেশনের আমন্ত্রণে ২০০৪ সালে তিনি সমগ্র জাপান পরিভ্রমণ করেন ।

The short URL of the present article is: https://tvforumbd.com/0u3g


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান