বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

শিল্পী সমিতির নির্বাচনের তারিখ পরিবর্তন

বিনোদন প্রতিবেদক / ৩৪ জন দেখেছেন
আপডেট : মার্চ ৬, ২০২৪
শিল্পী সমিতির নির্বাচনের তারিখ পরিবর্তন
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নানা ঘটনা বিতর্কের জন্ম দিয়েছে। তবে আসন্ন নির্বাচন নিয়ে ইতিমধ্যে তোড়জোড় চলছে। এরই মধ্যে নির্বাচনের সম্ভাব্য তারিখ ছিল আগামী ১৯ এপ্রিল। এবার সেটি পরিবর্তন করে চূড়ান্ত হয়েছে নতুন তারিখ।

সোমবার (৪ মার্চ) এক সাধারণ সভায় চূড়ান্ত হয়েছে এই তারিখ। আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। এদিন সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। তারপর গণনা শেষে ফলাফল ঘোষিত হবে। নির্বাচন কমিশনারের চেয়ারম্যান খোরশেদ আলম খসরু, সদস্য এ জে রানা ও বি এইচ নিশান স্বাক্ষরিত তফসিলে এ তথ্য জানানো হয়।

ইনডিপেনডেন্ট ডিজিটালকে খোরশেদ আলম খসরু বলেন, ‌‘প্রথমে যে দিনটি চূড়ান্ত হয়েছিল তার কদিন আগেই ঈদ। আর ঈদ ঘিরে অনেকে ব্যস্ত থাকতে পারেন। ফলে তারিখটি পরিবর্তন করা হয়েছে। তবে নতুন তারিখটিও আবার পরিবর্তন হতে পারে।’

এ বিষয়ে খসরু জানান, মিশা সওদাগর আগামী ২৭ এপ্রিল তারখটিও পরিবর্তনের জন্য অনুরোধ জানিয়েছেন। কিন্তু লিখিতভাবে জানালে এ বিষয়টিও ভেবে দেখা হবে।

জানা যায়, আগামী ২৪ মার্চ শিল্পী সমিতির প্রাথমিক ভোটার তালিকা প্রকাশিত হবে। এর আগে ২০ মার্চের মধ্যে সদস্যদের চাঁদা পরিশোধ করতে হবে। তারপর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে ২৮ মার্চ বিকেল ৫টায়। আর মনোনয়নপত্র বিক্রি শুরু হবে ৩০ মার্চ। চলবে ৩১ মার্চ বিকেল ৪টা পর্যন্ত। মনোনয়ন দাখিল করা যাবে ২ এপ্রিল বিকেল ৪টা পর্যন্ত।

প্রসঙ্গত, প্রতিবারের মতো এবারের নির্বাচনেও অংশ নেবে দুটি প্যানেল। ইতিমধ্যে মনোয়ার হোসেন ডিপজল ও মিশা সওদাগর একই প্যানেল থেকে নির্বাচনের ঘোষণা দিয়েছেন। আর নিপুণের প্যানেলে সভাপতি পদে আসছে নতুন মুখ। এ নিয়ে চলছে নানা জল্পনা। কখনও শোনা যাচ্ছে শাকিবের নাম, আবার কখনও অনন্ত জলিল—তবে দুজনের কেউই নির্বাচনে প্রার্থী হচ্ছেন না বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান