বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

শাহরুখকে অনুপ্রেরণা যুগিয়েছিলেন দিব্যা!

ফোরাম প্রতিবেদক / ৭৭ জন দেখেছেন
আপডেট : এপ্রিল ৫, ২০২৩
শাহরুখকে অনুপ্রেরণা যুগিয়েছিলেন দিব্যা!
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

নব্বইয়ের দশকের জনপ্রিয় নায়িকা দিব্যা ভারতী। খুব অল্প সময়েই শাহরুখের সঙ্গে তার জুটি গড়ে উঠেছিল। দর্শকদের দুটি সফল ছবি উপহার দেয়ার পর দিব্যার সঙ্গে আরও একটি সিনেমা করতে চেয়েছিলেন শাহরুখ। কিন্তু তার আগেই রহস্যজনক মৃত্যু হয় দিব্যার। অভিনেতার ইচ্ছা থেকে যায় অপূর্ণ।

দিব্যা ভারতী মাত্র তিন বছরের অভিনয় জীবনেই তিনি পৌঁছেছিলেন জনপ্রিয়তা আর পরিচিতির শীর্ষে। উজ্জ্বল ভবিষ্যৎ রেখে ১৯৯৩ সালের ৫ এপ্রিল ১৯ বছর বয়সে অকালে চলে গিয়েছিলেন দিব্যা। মৃত্যুর এত বছর পরেও জানা যায়নি সেটা আত্মহত্যা কিংবা দুর্ঘটনা ছিল, নাকি খুন!

‘দিল আশনা হ্যায়’ ও ‘দিওয়ানা’ ছবিতে শাহরুখ-দিব্যার জুটি দর্শকের মন জয় করে নিয়েছিল। দিব্যার মৃত্যুর খবর পাওয়ার দিনটি আজও স্পষ্ট মনে আছে শাহরুখের।

এনডিটিভিতে দেয়া এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছিলেন, তিনি দারুণ অভিনয় শিল্পী ছিলেন, তবে অন্যদের মতো ছিলেন না একেবারেই। আমি ছিলাম সিরিয়াস, দিব্যা ছিলেন ফুর্তিবাজ, চঞ্চল।’ অভিনেতা জানান, ‘দিওয়ানা’ ছবির সময় শাহরুখকে অনুপ্রেরণা যুগিয়েছিলেন দিব্যা।

দিব্যার মৃত্যুর সময় দিল্লীতে ছিলেন শাহরুখ। সেদিনের কথা মনে করে অভিনেতা বলেন, ‘আমি দিল্লীতে ঘুমাচ্ছিলাম। হোটেলে বাজছিল আমার সিনেমার গান ‘অ্যাইয়সি দিওয়ানগি’। নিজেকে বড় তারকা মনে হচ্ছিল। জানতাম না কীভাবে বড় তারকা হতে হয়। তবে সিনেমা বড় হিট ছিল। সকালে ঘুম ভেঙে দেখলাম দিব্যা মারা গেছে। জানালা থেকে পড়ে মৃত্যু হয়েছে তার। এটা অনেক বড় ধাক্কা ছিল। কারণ আমি ভাবছিলাম যে তার সঙ্গে আরও একটি ছবিতে অভিনয় করবো’

দিব্যার সর্বশেষ সিনেমা ছিল ‘ক্ষত্রিয়’। মৃত্যুর পরে মুক্তি পায়, ‘রঙ মুদ্ধু’ এবং ‘শতরঞ্জ’। সূত্র: হিন্দুস্তান টাইমস

The short URL of the present article is: https://tvforumbd.com/3n2e


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান