বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন

শর্তসাপেক্ষে ভারতীয় ছবি আমদানির প্রস্তাব

ফোরাম প্রতিবেদক / ১২৫ জন দেখেছেন
আপডেট : ফেব্রুয়ারি ১৯, ২০২৩
শর্তসাপেক্ষে ভারতীয় ছবি আমদানির প্রস্তাব
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

দেশে ভারতীয় ছবি আমদানিতে সম্মত হয়েছে সম্মিলিত চলচ্চিত্র পরিষদ। তবে এক্ষেত্রে বেশ কয়েকটি শর্ত জুড়ে দিয়েছে তারা। আজ (রোববার) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদের কাছে এ সংক্রান্ত প্রস্তাবনা উপস্থাপন করেন তারা।

এসময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘আপনারা সবাই শর্তসাপেক্ষে ভারতীয় হিন্দি ছবি আমদানির ব্যাপারে একমত হয়েছেন। অতীতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আমার কাছে দাবি করা হয়েছিল ভারতীয় হিন্দি ছবি আমদানির জন্য। আমি বারবার বলে এসেছি যে, সব সমিতি যদি একমত হয় (তাহলে বাস্তবায়ন সম্ভব), না হলে আমরা কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে পারবো না’।

তিনি আরও বলেন, ‘অতীতে দেখা গেছে এরকম উদ্যোগ নেওয়া হয়েছিল পরে শিল্পী সমিতি আপত্তি জানিয়েছিল। অনেক শিল্পীরাও আপত্তি জানিয়েছিল। সবাই একমত হলে পরে আমরা কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে পারব বলেছিলাম। এখন আপনারা একমত হয়েছেন, সবাই স্বাক্ষর করেছেন। একমত হওয়ার জন্য আপনাদেরকে ধন্যবাদ জানাই’।

মন্ত্রী আরো বলেন, ‘প্রকৃতপক্ষে আমাদের দেশে সিনেমা ভালো হচ্ছে। অনেক সিনেমা বক্স অফিসে হিট করছে কিন্তু এখনো প্রতি সপ্তাহে ভালোভাবে চালানোর মতো সিনেমা হচ্ছে না, এটি বাস্তবতা। আপনারা সুচিন্তিতভাবে ভেবেচিন্তে একটি প্রস্তাব দিয়েছেন যে নির্দিষ্ট পরিমাণ ভারতীয় হিন্দি ছবি যদি আমদানি হয় তাহলে অনেকে আবার হলমুখী হবে এবং বাংলা ছবিও বা আমাদের ছবিও দেখতে যাবে’।

মন্ত্রী আরও বলেন, ‘আমরা আপনাদের প্রস্তাব অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করব। বিষয়টি আমাকে প্রধানমন্ত্রীর নজরেও আনতে হবে। আমি ইতোমধ্যে বলেছি, আপনারা যে আসবেন আজকে; সেটিও তাকে জানিয়েছিলাম। আমরা এখন কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে পারব’।

The short URL of the present article is: https://tvforumbd.com/9mnf


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান