সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

‘শনিবার বিকেল’ নিয়েই উদ্বেগ ফারুকীর

ফোরাম প্রতিবেদক / ১১৩ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ১৬, ২০২২
‘শনিবার বিকেল’ নিয়েই উদ্বেগ ফারুকীর
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

সেন্সর বোর্ডের বেড়াজালে তিন বছরের বেশি সময় ধরে আটকে থাকা তার নির্মিত সিনেমা ‘শনিবার বিকেল’ নিয়ে উদ্বেগ জানিয়েছেন মোস্তফা সরয়ার ফারুকী। সিনেমাটি মুক্তির দাবিতে কত ঘাটের পানি পান করেছেন ফারুকী, কত জনের কাছে গেছেন, কিন্তু কোনো লাভ হয়নি। শোবিজ অঙ্গনের অনেকে সিনেমাটি মুক্তির দাবি জানিয়ে যাচ্ছেন সময়-অসময়ে। বিষয়টি নিয়ে প্রচণ্ড হতাশ, ক্ষুব্ধ, বিরক্ত ফারুকী। সোশ্যাল মিডিয়ায় সেই হতাশা মেশানো ক্ষোভ উগরেই দিলেন অবশেষে।

মঙ্গলবার নিজের ভেরিফায়েড ফেসবুকে এই নির্মাতা দীর্ঘ একটি স্ট্যাটাস দিয়েছেন।

সেখানে তিনি লিখেছেন, ‘এখন আর লুকাতে চাই না। আমি মানুষটা একাকীত্বকে মৃত্যুর মতো ভয় পাই। গত তিন বছর আমার প্রচণ্ড অভিমান হয়েছিলো আমার সহযোদ্ধাদের ওপর, বাংলাদেশের ওপর। শনিবার বিকেলকে কেন্দ্র করে আমার ওপর যে অন্যায় করা হচ্ছিল তা কেবল আমাকে এবং আমার বউকেই একা একা বইতে হচ্ছে ভেবে কত রাত যে মনে মনে অভিমানে দেশ ছেড়ে চলে গেছি তার ইয়াত্তা নাই। কত রাত যে ঘুমাতে পারি নাই, হিসাব নাই। কালকে রাতেও আমি ঘুমাতে পারি নাই।’

সিনেমাটি মুক্তির দাবিতে শোবিজ অঙ্গনের অনেক তারকাদের বিবৃতি পদক্ষেপে সন্তুষ্টি ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এ নির্মাতা।

তিনি লিখেছেন, ‘শনিবার বিকেল মুক্তির দাবিতে ১৩০ জন শিল্পী একটা বিবৃতি দিয়েছেন যেটা হয়তো কালকে পত্রিকায় দেখবেন সবাই। আপনি যদি নামের লিস্ট দেখেন, তাহলে বুঝবেন কেনো এটা আমাদের জন্য, আমাদের পরের জেনারেশনের জন্য একটা বিশেষ মানে বহন করে। এখানে এমন মানুষেরা আছেন যাদেরকে আপনি নিয়মিত বিবৃতিতে খুঁজে পাবেন না। এখানে মূল ধারা-বিকল্প ধারা-নতুন ধারা-পুরাতন ধারা নানা মত-পথের মানুষ আছেন। আমাদের মত ভিন্ন হতে পারে, পথ ভিন্ন হতে পারে, কিন্তু শিল্পীর স্বাধীনতার প্রশ্নে আমরা এক। আমাদের ভবিষ্যতের প্রশ্নে আমরা এক। এখন আমরা জানি, আমরা যখন এক হয়েছি, আর কোনো কিছুই “আমাদের দাবায়ে রাখতে পারবে না”!’

প্রসঙ্গত ‘শনিবার বিকেল’ সিনেমায় অভিনয় করেছেন দেশের জনপ্রিয় তারকারা। তাদের মধ্যে অন্যতম জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী।

দেশের বাইরের অভিনেতারাও কাজ করেছেন এতে। ভারতের পরমব্রত চ্যাটার্জি, ফিলিস্তিনের ইয়াদ হুরানিসহ আরও অনেকে রয়েছেন এ সিনেমায়।

The short URL of the present article is: https://tvforumbd.com/2csd


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান