মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

যে কারণে পরিপূর্ণ নয় লিওনেল মেসির ক্যারিয়ার

ফোরাম প্রতিবেদক / ৯৮ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ২৭, ২০২২
যে কারণে পরিপূর্ণ নয় লিওনেল মেসির ক্যারিয়ার
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিশ্বকাপ জয়ের পর বলা হচ্ছে সব ট্রফি এবার লিওনেল মেসির শোকেসে। তবে হিসেব বলছে আরও একটি ট্রফি পাওয়া বাকি আছে আর্জেন্টাইন সুপার স্টারের। গোল্ডেন ফুট অ্যাওয়ার্ডটি এখন পর্যন্ত উঠেনি এলএমটেনের হাতে। অথচ ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মদ্রিচ, লেভানদোভস্কিরা ঠিকই জিতে নিয়েছেন এই ট্রফি।

আর্জেন্টিনার হয়ে তিন দশক পর রূপকথা লিখলেন লিওনেল মেসি। ফুটবলের রাজপুত্র এখন পরিপূর্ণ। সেনসেশনাল ক্যারিয়ারে অভাবটা ছিল শুধু ওই সোনালি ট্রফিটার। সেটাও মিটেছে। এখন তার ক্যাবিনেটে শুধু ট্রফি আর ট্রফি। গুণে গুণে ৪২টি।

তবে এতো ট্রফি জিতেও তালিকার চূড়ায় যিনি বসে আছেন তিনি কিন্তু মেসি নন। একটি ট্রফি বেশি জিতে এক নাম্বারের জায়গাটা ব্রাজিলের দানি আলভেজের। এই তালিকার ছয়ে আছেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো।

একটি ট্রফি এখন পর্যন্ত ম্যাজিশিয়ানের হাতে ধরা দেয়নি। নিজের পা দুটো সোনার হলেও গোল্ডেন ফুট অ্যাওয়ার্ডটি এখনো পাওয়া হয়নি আর্জেন্টাইন সুপার স্টারের। অথচ রোনালদো, মদ্রিচ, লেভানদোভস্কিরা এরই মধ্যে পেয়ে বসে আছেন সম্মানজনক এই ট্রফি। চলতি বছর সেটা পেয়েছেন পোলিশ স্ট্রাইকার লেভানদোভস্কি।

গত ২০ বছর ধরে এই পুরস্কার দেয়া হয়। বছরের সেরা ফুটবলারকে তার পায়ের ছাপ প্রিন্ট করে পাঠিয়ে দেয়া হয়। এই পুরস্কার পাওয়ার জন্য ফুটবলারের বয়স অন্তত ২৮ বছর হতে হয়। একজন ফুটবলার তার ক্যারিয়ারে এই পুরস্কার একবারই জিততে পারবেন। প্রতি বছর সাংবাদিকরা ভোট দিয়ে বেছে নেন বিজয়ীকে। মেসির বয়স ৩৫। অর্থাৎ গত সাত বছরে এই পুরস্কার জয়ের সৌভাগ্য হয়নি এলএমটেনের।

সব ফাড়া কেটে গেছে। লিওনেল মেসি এখন সিরিয়াল উইনার। দেশ ও ক্লাব সব জার্সিতেই সুপারহিট। কে জানে আসছে বছর হয়ত সোনার ছেলের হাতেই উঠবে সোনার পা।

The short URL of the present article is: https://tvforumbd.com/jvfi


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান