সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন

মোশাররফ করিম যখন পশ্চিমবঙ্গের গ্যাংস্টার হুব্বা

ফোরাম প্রতিবেদক / ২১০ জন দেখেছেন
আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০২২
মোশাররফ করিম যখন পশ্চিমবঙ্গের গ্যাংস্টার হুব্বা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

মোশাররফ করিমকে নিয়ে ‘ডিকশনারি’র মুক্তির পর পরই নতুন ছবির ঘোষণা দিয়েছিলেন পশ্চিমবঙ্গের দাপুটে অভিনেতা ও নির্দেশক ব্রাত্য বসু। হুগলির ‘দাউদ ইব্রাহিম’ খ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলকে নিয়ে সেই ছবির প্রথম লটের শুটিংও এরইমধ্যে সম্পন্ন করেছেন।

গ্যাংস্টার হুব্বাকে নিয়ে ব্রাত্য বসুর সেই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। ছবিতে হুব্বার চরিত্রে মোশাররফকে দেখতে কেমন লাগবে, শুক্রবার তার ঝলকও এসেছে সামনে!

নির্মাতা ব্রাত্য বসু শুটিং ও রিহার্সেলকালীন কিছু স্থিরচিত্র শেয়ার করে ফেসবুকে লিখেছেন, নতুন ছবি ‘হুব্বা’র প্রথম শিডিউল-এর শুটিং শেষ হল। ছবিতে নাম ভূমিকায় আছেন মোশাররফ করিম। সঙ্গে আছেন ইন্দ্রনীল সেনগুপ্ত।

মালদ্বীপে মোহময়ী রূপে ধরা দিলেন সানি লিওন

হুব্বার চরিত্রে মোশাররফ করিমকে কেমন দেখাবে, কিছুটা ইঙ্গিত পাওয়া গেছে একাধিক স্থিরচিত্রে। ব্রাত্য বসু কলকাতার সংবাদ মাধ্যমকে ছবিটি নিয়ে বলেছেন, ডিকশনারি-তে পুরোদস্তুর সম্পর্কের গল্প বলেছিলাম, এবারের ছবির প্রেক্ষাপট রাজনীতি ও সমাজব্যবস্থা। এটিকে পটিলিক্যাল থ্রিলার বলা যায়।

কিন্তু কে এই হুব্বা শ্যামল? হুগলির দাউদ ইব্রাহিম নামেও পরিচিত ছিলেন এই গ্যাংস্টার। নব্বইয়ের দশকের শেষ দিকে আবির্ভূত হন হুব্বা। হুগলি জেলার অন্ধকার জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন তিনি। খুন, অপহরণ, ড্রাগ পাচারের ৩০টি মামলা ছিল তার বিরুদ্ধে, পুলিশের হাতে তিনবার গ্রেপ্তার হয়েও জামিনে ছাড়া পান। ২০০৫ সালে সল্ট লেক থেকে হুব্বার অতিনাটকীয় গ্রেপ্তারির কথা আজও মনে রেখেছে পশ্চিমবঙ্গের মানুষ।

২৫ শতাংশ পুড়ে গেছে, শঙ্কামুক্ত নন আবু হেনা রনি

শোনা যায়, ৭০টা মোবাইল ফোন ব্যবহার করত হুব্বা। এই ডন ২০০৯ সালে লোকসভা নির্বাচনে স্বাধীনভাবে ভোটেও দাঁড়িয়েছিলেন। যাতে বেজায় বিপাকেও পড়েছিল শাসকদল। পরবর্তী সময়ে মনোনয়ন প্রত্যাহার করে নেন তিনি। ২০১১ সালে বেশকিছুদিন নিখোঁজ থাকার পর বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের পচগলা দেহ ভেসে উঠে, গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছিল তার।

ব্রাত্য বসুর কথায় ‘এই ছবিতে আমি বিশ্বায়নের যুগে বাংলার রাজনীতির পালটে যাওয়ার পটচিত্রটা তুলে ধরতে চাই’। ক্রাইমের সঙ্গে কমেডিরও মিশেল থাকবে এই ছবিতে জানিয়েছেন পরিচালক। ছবিতে আরও অভিনয় করছেন ইন্দ্রনীল সেনগুপ্ত, পৌলমী বসু প্রমুখ।

The short URL of the present article is: https://tvforumbd.com/yckh


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান