শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

মেসির নতুন এক বিশ্ব রেকর্ড!

ফোরাম প্রতিবেদক / ৭৫ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২৭, ২০২২
মেসির নতুন এক বিশ্ব রেকর্ড!
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার জয়ের নায়ক লিওনেল মেসি। মেক্সিকোর বিপক্ষে মেসি নিজে গোল করেছেন এবং করিয়েছেন। ম্যাচের ৮৭তম মিনিটে অ্যাসিস্ট করে বিশ্বকাপে নতুন এক বিশ্ব রেকর্ড গড়লেন মেসি।

বিশ্বকাপ ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে পাঁচটি ভিন্ন আসরে অ্যাসিস্ট করার কীর্তি গড়েছেন মেসি। ২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮ বিশ্বকাপের পর ২০২২ কাতার বিশ্বকাপেও অ্যাসিস্ট করলেন তিনি।

শুধু অ্যাসিস্টের রেকর্ডই নয়, মেক্সিকোর বিপক্ষে জয়ের দিন ম্যারাডোনার দুইটি রেকর্ডেও ভাগ বসান মেসি। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলার রেকর্ডটি এতদিন এককভাবে দখলে ছিল ম্যারাডোনার। ১৯৮২ থেকে ১৯৯৪ বিশ্বকাপ পর্যন্ত এই ম্যাচগুলো খেলেছিলেন তিনি।

মেক্সিকোর বিপক্ষে মাঠে নামার মধ্য দিয়ে বিশ্বকাপে মেসিরও ২১তম ম্যাচ হলো শনিবার। নিজেদের পরবর্তী ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মেসি মাঠে নামলে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি এককভাবে দখলে নিবেন তিনি।

এদিকে, ম্যারাডোনার গোলের রেকর্ডেও ভাগ বসিয়েছেন মেসি। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে মোট ৮টি গোল করে এতদিন এককভাবে শীর্ষে ছিলেন ম্যারাডোনা। পাঁচ বিশ্বকাপে খেলা মেসিরও মোট গোলসংখ্যা এখন ৮টি। বিশ্বকাপে আর ১টি গোল করতে পারলেই এককভাবে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলের মালিক হয়ে যাবেন তিনি।

The short URL of the present article is: https://tvforumbd.com/d85s


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান