মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

মুক্তি পেল অ্যানিমেশন সিনেমা ‘মুজিব ভাই’

ফোরাম প্রতিবেদক / ৮০ জন দেখেছেন
আপডেট : জুন ২৪, ২০২৩
মুক্তি পেল অ্যানিমেশন সিনেমা ‘মুজিব ভাই’
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে ‘মুজিব ভাই’ অ্যানিমেশন সিনেমার প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই প্রিমিয়ার শো-এর উদ্বোধন করেন।

আজ শুক্রবার (২৩ জুন) সকালে রাজধানীর সীমান্ত সম্ভারের স্টার সিনেপ্লেক্সে অ্যানিমেশন সিনেমাটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। সিনেমাটি তৈরি করেছে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্প।

অ্যানিমেশন সিনেমাটিতে মা-বাবার আদরের খোকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কীভাবে বাংলার মানুষের কাছে ‘মুজিব ভাই’ হয়ে উঠলেন, তা জানানোর পাশাপাশি তাঁর জীবনসংগ্রাম সংক্ষেপে তুলে ধরা হয়েছে।

অ্যানিমেশনের মাধ্যমে তৈরি হওয়ায় সব বয়সী দর্শকেরা সহজেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী সম্পর্কে সহজে জানতে পারবেন। অ্যানিমেশন তৈরি করেছে টেকনোম্যাজিক প্রাইভেট লিমিটেড ও হাইপার ট্যাগ লিমিটেড।

প্রিমিয়ার শোতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব নাভেদ শফিউল্লাহ ,মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

সিনেমাটির মূল কাহিনী লিখেছেন অজয় দাশগুপ্ত, সংলাপ এবং চিত্রনাট্য লিখেছেন আদনান আদীব খান। পরিচালনা করেছেন চন্দন কুমার বর্মন এবং সোহেল মোহাম্মদ রানা। শিগগিরই বিভিন্ন সিনেপ্লেক্স, ওটিটি প্ল্যাটফর্ম এবং বিভিন্ন টেলিভিশন চ্যানেলে দেখা যাবে ‘মুজিব ভাই’।

The short URL of the present article is: https://tvforumbd.com/idqp


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান