মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

মুকুটটা পড়ে আছে, শুধু রাজাই নেই: নিপুণ

ফোরাম প্রতিবেদক / ২২২ জন দেখেছেন
আপডেট : আগস্ট ২১, ২০২২
মুকুটটা পড়ে আছে, শুধু রাজাই নেই: নিপুণ
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

আজ থেকে ঠিক পাঁচ বছর আগে, অর্থাৎ ২০১৭ সালের ২১ আগস্ট সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান কিংবদন্তি অভিনেতা রাজ্জাক। গুণী এই অভিনেতাকে হারানোর শূন্যতা কখনো পূরণ হওয়ার নয়। এই অভিনেতাকে হারানোর কষ্ট এখনো ভুলতে পারেনি পরিবার-স্বজন ও ইন্ডাস্ট্রির তারকারা।

বাংলা চলচ্চিত্রের নায়করাজের মৃত্যুবার্ষিকীতে অনেকে স্মরণ করছেন তাকে। অভিনেত্রী নিপুণও স্মরণ করেছেন। শনিবার (২১ আগস্ট) সোশ্যাল মিডিয়া ফেসবুকে রাজ্জাককে শ্রদ্ধা জানিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন নিপুণ।

এদিন এই অভিনেত্রী লিখেছেন, “মুকুটটা তো পড়ে আছে, রাজাই শুধু নেই। রাষ্ট্রের সর্বোচ্চ সম্মাননা ‘স্বাধীনতা পদক’ প্রাপ্ত বরেণ্য অভিনেতা, আমাদের পরম শ্রদ্ধেয় পিতৃপ্রতিম অভিভাবক নায়করাজ রাজ্জাক আংকেলের প্রয়াণ দিবসে বিনম্র শ্রদ্ধাঞ্জলি।”

সবশেষ তিনি আরও লিখেছেন, “হে কীর্তিমান কালপুরুষ, ওপাড়ে ভালো থাকুন; পরম প্রভুর চির শান্তির ছায়াতলে।”

অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হচ্ছে ‘আমার জন্মভূমি’, ‘অতিথি’, ‘কে তুমি’, ‘পলাতক’, ‘ঝড়ের পাখি’, ‘খেলাঘর’, ‘চোখের জলে’, ‘ভাইবোন’, ‘বাঁদী থেকে বেগম’, ‘সাধু শয়তান’, ‘অনেক প্রেম অনেক জ্বালা’, ‘গুণ্ডা’, ‘আগুন’, ‘মতিমহল’, ‘অমর প্রেম’, ‘অশিক্ষিত’, ‘সখি তুমি কার’, ‘নাগিন’, ‘আনারকলি’, ‘লাইলী মজনু’ প্রমুখ।

নায়করাজ রাজ্জাক মোট ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়াও দীর্ঘ ক্যারিয়ারে চলচ্চিত্রে অবদানের জন্য সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘স্বাধীনতা পদক’-এ ভূষিত করা হয়েছে তাকে।

The short URL of the present article is: https://tvforumbd.com/3cgd


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান