মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

মিডিয়া থেকে পপির বিদায়ের জন্য দায়ী জায়েদ খান

ফোরাম প্রতিবেদক / ৪৭ জন দেখেছেন
আপডেট : আগস্ট ৩১, ২০২৩
মিডিয়া থেকে পপির বিদায়ের জন্য দায়ী জায়েদ খান
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

গত বছরের জানুয়ারি। অজ্ঞাতস্থান থেকে হঠাৎ একটি ভিডিও বার্তা পাঠান চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি। যেখানে তিনি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে কথা বলেন। আর সমর্থন জানান ইলিয়াস কাঞ্চন-নিপুণ আক্তার পরিষদকে।

এরপর আবারও হাওয়া এই অভিনেত্রী। গত তিন বছরে তার আর হদিস মেলেনি। এবার পপির বিষয়টি নিয়ে কথা বললেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণ।

গতকাল (২৯ আগস্ট) সন্ধ্যায় নিপুণ অভিনীত নতুন ওয়েব ফিল্ম ‘অপলাপ’র প্রিমিয়ার ছিল। সেখানে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি। উঠে পপি প্রসঙ্গ।

তিনি বলেন, ‘পপি যেহেতু আমাদেরও খুব পছন্দের একজন শিল্পী, আমারও খুব পছন্দের একজন মানুষ। তার আপডেট বলতে এতটুকু বলতে পারবো, নির্বাচনের সময় আসলেই ও যোগাযোগ করেছিল। ভালো আছেন, সুস্থ আছেন। এতটুকুই বলতে পারবো। এর বেশি কিছু বলতে পারবো না।’

২০২২ সালের বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে সামনে রেখে সেই ভিডিও বার্তা পাঠিয়েছিলেন পপি। যেখানে মিডিয়া থেকে তার বিদায়ের জন্য দায়ী করেন জায়েদ খানকে।

ফেসবুকে ৫ মিনিট ৩৪ সেকেন্ডের একটি ভিডিও বার্তায় তিনি ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলের জন্য ভোট চান। তাঁদের বিজয়ী করতে চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটারদের কাছে ভোট দেওয়ার অনুরোধও করেন।

পপি সেই ভিডিওতে বলেছিলেন, ‘ভেবেছিলাম আর কখনোই ক্যামেরার সামনে আসব না। কিন্তু একজন শিল্পী হিসেবে এবং নিজের কিছু দায়বদ্ধতার জায়গা থেকে আজকে কিছু কথা না বললেই নয়। দীর্ঘ ২৬ বছর ইন্ডাস্ট্রিতে সুনামের সঙ্গে কাজ করার চেষ্টা করেছি। তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। আজকে অনেক কষ্ট নিয়ে কথাগুলো বলছি, আজ আমি কোথায়! আমি আছি আপনাদের মাঝেই, হয়তো ভাগ্য থাকলে আবারও ফিরব।’

পপি আরও বলেন, ‌’জায়েদ খানের জন্য তাঁকে বারবার অপমানিত হতে হয়েছে। শুধু তাঁকে নয়, রিয়াজ, ফেরদৌস, পূর্ণিমা, নিপুণও অপমানিত হয়েছেন। তাঁদের ব্যবহার করে এই চেয়ারে ওই লোক বসেছেন—সেখানে বসে বিভিন্ন অপকর্মের চেষ্টা করেছেন।’

এদিকে পপির ঘনিষ্ঠ হিসেবে পরিচিত একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘পপি আসলে এখন মিডিয়ার সামনে আসতে চাইছে না।’ আরেকজন বললেন, সংসার নিয়ে শান্তিতে আছেন পপি। তাঁকে খোঁজার চেষ্টা করে কোনও লাভ নেই। তাঁর কাছে ইন্ডাস্ট্রির সবার মুঠোফোন নম্বর আছে। সময় হলে তিনি নিজেই প্রকাশ্যে আসবেন।’

এই চিত্রতারকার পরিচিত আরেকজন জানান, দেশের বনেদি এক পরিবারে বিয়ে করেছেন পপি। পারিবারিক ঐতিহ্য ও পপির নিজ সিদ্ধান্তের কারণে এই শিল্পী আর পর্দায় দেখা যাবে না।

উল্লেখ্য, ১৯৯৭ সালের সুপারহিট সিনেমা ‘কুলি’ দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে পপির। এরপর সমসাময়িক প্রায় সব জনপ্রিয় নায়কের সঙ্গে কাজ করেছেন তিনি। ‘কারাগার’, ‘মেঘের কোলে রোদ’ ও ‘গঙ্গাযাত্রা’ সিনেমাগুলোর জন্য তিনবার শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

The short URL of the present article is: https://tvforumbd.com/1t2l


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান