শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

মারা গেলেন অস্কারজয়ী অভিনেতা অ্যালান আরকিন

ফোরাম প্রতিবেদক / ১১১ জন দেখেছেন
আপডেট : জুলাই ১, ২০২৩
মারা গেলেন অস্কারজয়ী অভিনেতা অ্যালান আরকিন
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

অস্কারজয়ী মার্কিন অভিনেতা অ্যালান আরকিন মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। তার মৃত্যুর বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন ছেলে অ্যাডাম, ম্যাথিউ এবং অ্যান্টনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র খবর অনুযায়ী, শুক্রবার (৩০ জুন) অভিনেতার পরিবারের পক্ষে ছেলেরা এক বিবৃবিতে জানায়, আমার বাবা একজন মানুষ ও শিল্পী হিসেবে অনন্য প্রতিভাবান ছিলেন। তার মৃত্যুতে তাকে আমরা মিস করব।

অ্যালান আরকিন ১৯৩৪ সালের ২৬ মার্চ নিউইয়র্কের ব্রুকলিনে জন্মগ্রহণ করেন। বাবা চলচ্চিত্র ও নাট্যজগতের সঙ্গে জড়িত থাকায় ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক ছিল অ্যালানের।

১৯৫৭ সালে ‘ক্যালিপসো হিট ওয়েভ’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে ডেবিউ হয় তার। তিনি ১৯৬৬ সালে নরম্যান জেভিসনের কমেডি সিনেমা ‘দ্য রাশিয়ানস আর কামিং, দ্য রাশিয়ানস আর কামিং’-এ অভিনয় করে নজর কেড়েছিলেন সবার। যে কারণে পরবর্তীতে বাফটা পুরস্কারও পান। এছাড়া ‘লিটল মিস সানশাইন’ সিনেমায় পার্শ্ব চরিত্রে অভিনয় করে অস্কার পেয়েছিলেন অ্যালান।

এ অভিনেতা ১৯৬৮ সালে ‘দ্য হার্ট ইজ আ লোনলি হান্টার’ সিনেমায় মূক ও বধিরের চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন। এরপর ‘লিটল মার্ডারস’, ‘ডেডহেড মাইলস’, ‘দ্য সেভেন পার্সেন্ট সলিউশন’সহ অসংখ্য সিনেমায় অভিনয় করেন তিনি।

The short URL of the present article is: https://tvforumbd.com/6s1b


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান