মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

মারা গেছেন অভিনেত্রী সিলভিয়া সিমস

ফোরাম প্রতিবেদক / ১৮৭ জন দেখেছেন
আপডেট : জানুয়ারি ২৮, ২০২৩
মারা গেছেন অভিনেত্রী সিলভিয়া সিমস
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ব্রিটিশ অভিনেত্রী সিলভিয়া সিমস মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৯ বছর। অভিনেত্রীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে তার পরিবার। লন্ডনের একটি কেয়ার হোমে মৃত্যু হয়েছে তার।

সিলভিয়া সিমসের পরিবারের তরফ থেকে মৃত্যুর খবর জানিয়ে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে ‘২৭ জানুয়ারি সকালে তার শান্তিপূর্ণ মৃত্যু হয়েছে। সকালে মারা গেছেন। তিনি দারুণ জীবনযাপন করেছেন এবং শেষ পর্যন্ত আমাদের সুখ ও আনন্দে ভরিয়ে রেখেছেন। গতকালও আমরা আমাদের দারুণ সব অ্যাডভেঞ্চারের স্মৃতিচারণ করেছিলাম একসঙ্গে। তাকে খুব মনে পড়বে।’

সিমস ১৯৩৪ সালে লন্ডনে জন্মগ্রহণ করেন। রয়্যাল অ্যাকাডেমি অব ড্রামাটিক আর্টে অংশ নেন এবং মাত্র ২০ বছর বয়সেই থিয়েটারের পরিচিত মুখ বনে যান।

সিলভিয়া সিমস ছয় দশকের বেশি সময় ধরে জড়িত ছিলেন অভিনয়ে। ১৯৫০-এর দশকে ‘আইস কোল্ড ইন অ্যালেক্স’ দিয়ে সিনেমায় খ্যাতি অর্জন করেন অভিনেত্রী। এরপর তিনি বাফটা পুরস্কারের জন্য মনোনীত হন ‘উইমেন ইন এ ড্রেসিং গাউন’ এবং ‘নো ট্রিস ইন দ্য স্ট্রিট’-এ অভিনয়ের জন্য। তার ‘ভিকটিম’ ছবিটিও জনপ্রিয়তা পায়। তিনি জনপ্রিয় কয়েকটি টিভি শো-তেও অভিনয় করেছেন।

১৯৯১ সালে ‘থ্যাচার: দ্য ফাইনাল ডেজ’-এ প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করেছিলেন সিলভিয়া। ২০০৬ সালে তিনি ‘দ্য কুইন’ চলচ্চিত্রে রানির মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন।

মৃত্যুকালে দুই সন্তান রেখে গেছেন সিলভিয়া সিমস। তার সন্তান বিটি এডনিও একজন অভিনেতা। সূত্র: হলিউড রিপোর্টার

The short URL of the present article is: https://tvforumbd.com/9fpt


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান