শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

মানসম্মত চলচ্চিত্র নির্মাণের আহবান প্রধানমন্ত্রীর

ফোরাম প্রতিবেদক / ৯৩ জন দেখেছেন
আপডেট : মার্চ ৯, ২০২৩
মানসম্মত চলচ্চিত্র নির্মাণের আহবান প্রধানমন্ত্রীর
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

সমাজ উন্নয়নে মানসম্মত চলচ্চিত্র নির্মাণের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, ভালো চলচ্চিত্র মানুষের মন বদলে দিতে পারে, নেতিবাচক কর্মকান্ড থেকে বাঁচায়। আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। আগামীতে সরকারি অনুদানের ছবির অর্থ বরাদ্দ বাড়ানো হবে বলে জানান প্রধানমন্ত্রী।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০২১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২৭ টি ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজীবন সম্মাননা পেয়েছেন প্রবীণ অভিনয় শিল্পী ডলি জহুর ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয় সরকারি অনুদানপ্রাপ্ত ছবি লাল মোরগের ঝুটি এবং নোনা জলের কাব্য। শ্রেষ্ঠ অভিনেতার পদক গ্রহণ করেন চিত্র নায়ক সিয়াম আহমেদ ও মীর সাব্বির। শ্রেষ্ঠ নায়িকা নির্বাচিত হন আজমেরী হক বাঁধন এবং তাসনোভা তামান্না।

অনুষ্ঠানের প্রধানমন্ত্রী চলচ্চিত্রের গুরুত্ব তুলে ধরে বলেন, সমাজ পরিবর্তনে চলচ্চিত্র বিরাট ভূমিকা আছে। সেজন্য সময় উপযোগী এবং সুস্থ ধারার চলচ্চিত্র নির্মাণে তাগিদ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন চলচ্চিত্র মানুষকে দেশপ্রেমী উজ্জীবিত করে। নেতিবাচক চিন্তা থেকে দূরে রেখে সামাজিক হতে শেখায়। চলচ্চিত্র শিল্পের উন্নয়নে তার সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

তরুণ প্রজন্মকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি দেখেছি সবার মাঝে আলাদা একটা মেধা ও চিন্তাশক্তি আছে। একটা আর্টিস্টিক ও শৈল্পিক মেধা আছে। তাদের মাধ্যমে জীবনধর্মী সেসব সিনেমা তৈরি হয়, সেগুলো মানুষকে আকর্ষিত করে। একটা সিনেমা একজন মানুষে জীবনকে পাল্টে দিতে পারে, একটা সমাজকে পাল্টে দিতে পারে। এ ধরনের সিনেমা তৈরিতে মনোযোগ দিতে হবে। অনেক সীমাবদ্ধতা সত্ত্বেও চলচ্চিত্র জগতের সবাই অনেক পরিশ্রম করে যাচ্ছেন, এ জন্য সবাইকে সাধুবাদ জানাই।’

The short URL of the present article is: https://tvforumbd.com/zl6i


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান