সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

মরণোত্তর দেহদানের ঘোষণা স্পর্শিয়ার

বিনোদন প্রতিবেদক / ২৮ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ৮, ২০২৩
মরণোত্তর দেহদানের ঘোষণা স্পর্শিয়ার
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

‘মরণোত্তর দেহদান’ করার ঘোষণা দিয়েছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী স্পর্শিয়া। নিজের হৃদযন্ত্রসহ প্রয়োজনীয় অঙ্গপ্রত্যঙ্গ অন্য রোগীর শরীরে প্রতিস্থাপন ও চিকিৎসাশাস্ত্রের প্রয়োজনীয় কাজে ব্যবহার করতে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। শুক্রবার (৮ ডিসেম্বর) অর্চিতা স্পর্শিয়া ৩০-এ পা রেখেছেন। আর এদিনই আনুষ্ঠানিকভাবে তিনি ‘মরণোত্তর দেহদানের’ ঘোষণা দিলেন।

এর আগে স্পর্শিয়া বলেন, আমার শরীরটুকু মৃত্যুর পরও যেন কাজে লাগে- সেটা খুব করে চাই। আমার হার্ট যদি ভালো থাকে, সেটা স্থানান্তর হবে অন্য শরীরে, যার মাধ্যমে বেঁচে থাকবে আরেকটা জীবন। এসব ভাবতেও ভালো লাগে। শুধু হার্ট নয়, আমার শরীরের যেসব অঙ্গপ্রত্যঙ্গ ঠিক থাকবে- সবই যেন কাজে লাগে মানুষ ও চিকিৎসা বিজ্ঞানের প্রসারে; এটা আমি মনেপ্রাণে চাই। এমনকি আমার কঙ্কালও যেন ব্যবহার করা হয়- সেটাও আমি চাই।

জানা গেছে, ইতোমধ্যে বিষয়টি নিয়ে ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে চূড়ান্ত আলাপও করেছেন স্পর্শিয়া। তাই মৃত্যুর পরে দাফন নয়, কলেজ সংশ্লিষ্টরা তার মরদেহ নিয়ে যাবে ঢাকা মেডিকেলে।

২০১১ সাল থেকে মিডিয়ায় পা রাখেন অর্চিতা স্পর্শিয়া। শুরুতেই একটি টেলিকম কোম্পানির বিজ্ঞাপন দিয়ে দর্শকের নজর কেড়েছিলেন। শাকিব খানের সঙ্গে ‘নবাব এলএলবি’, আসাদুজ্জামান আবীরের সঙ্গে ‘কাঠবিড়ালী’, তারিক আনাম খানের সঙ্গে ‘আবার বসন্ত’সহ একাধিক চলচ্চিত্রে কাজ করে প্রশংসিত হয়েছেন এ অভিনেত্রী। অনেকদিন হলো বাদ দিয়েছেন নাটকের কাজ। সিনেমাও করছেন একেবারে বেছে বেছে। তবে শিগগিরই পর্দায় আসছেন নিজের আরও বেশ ক’টি কাজ নিয়ে।

The short URL of the present article is: https://tvforumbd.com/bhmr


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান