বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

মরক্কো-ফ্রান্স সমর্থকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ

ফোরাম প্রতিবেদক / ৭৬ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১১, ২০২২
মরক্কো-ফ্রান্স সমর্থকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপের তৃতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চত করে মরক্কো এবং চতুর্থ দল হিসেবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। পর্তুগালকে ১-০ গোলে পরাজিত করে প্রথমবারের মতো আফ্রিকান দেশ হিসেবে সেমিফাইনাল উঠেছে মরক্কো। অন্যদিকে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করে ফ্রান্স।

আগামী ১৪ ডিসেম্বর কাতারের আল বাইত স্টেডিয়ামের বাংলাদেশ সময় রাত ১টায় অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে দল দুইটি। তবে তার আগেই ফ্রান্সের রাজধানী প্যারিসের চ্যাম্পস এলিসিসে মরক্কো ও ফ্রান্সের সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের খবর পাওয়া গেছে। খবর- রয়টার্স।

সংবাদ সংস্থাটি তাদের প্রতিবেদনে জানিয়েছে, সংঘর্ষ থামাতে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে। বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার বিজয় উদযাপন করছিল তারা।

প্রতিবেদনে আরও বলা হয়, বিশ্বকাপে মরক্কো ও পতুর্গালের কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর প্যারিসের জনপ্রিয় অ্যাভিনিউতে জড়ো হন মরক্কোর হাজার হাজার সমর্থক। ইংল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের জয়ের পর আরও অনেকে যোগ দেন তাদের সঙ্গে।

এসময় তারা স্লোগান দিচ্ছিল, পতাকা নেড়েছিল। পরিস্থিতি সামাল দিতে সেখানে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ। এক পর্যায় পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে সমর্থকদের ছত্রভঙ্গ করে দেয়।

রয়টার্সের টিভি ফুটেজে দেখা যায়, লোকজন দোকান ভাঙচুর করছে এবং পুলিশের সঙ্গে মারামারি করছে। চ্যাম্পস এলিসিসের কাছাকাছি অ্যাভিনিউ ডি ফ্রিডল্যান্ডেও কিছু আগুন দেখা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান