মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

মরক্কোর জন্য বিখ্যাত সেই গানের লাইন লিখলেন শাকিরা

ফোরাম প্রতিবেদক / ৭৫ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১১, ২০২২
মরক্কোর জন্য বিখ্যাত সেই গানের লাইন লিখলেন শাকিরা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

মরক্কো যদি বিশ্বকাপ জিতে তাহলে এটা হবে চলমান কাতার বিশ্বকাপের সবচেয়ে বড় অঘটন। কারণ এবারের বিশ্বকাপে একের পর এক অঘটন ঘটেই চলেছে। নতুন করে অঘটন ঘটিয়ে আবারও আলোচনায় এসেছে আফ্রিকার দেশ মরক্কো।

ফিফা বিশ্বকাপে আফ্রিকার তিনটি দেশ এ পর্যন্ত কোয়ার্টার ফাইনালই খেলেছে। কিন্তু কোনো দলই কোয়ার্টার পার করতে পারেনি। কিন্তু এবার ইতিহাসের পাতায় নতুন অধ্যায় যোগ করেছে মরক্কো।

মরক্কোর দুর্দান্ত একটি ফুটবল দল নিয়ে এবারের বিশ্বকাপ রাঙিয়ে তুলেছে নতুন রঙে। আফ্রিকা মহাদেশের প্রথম দেশ হিসেবে ফিফা বিশ্বকাপের সেমিফাইনালে পা রেখেছে মরক্কো। এখান থেকে দুটি ম্যাচে জয় বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে বড় অঘটনের জন্ম দিতে পারে। তবে অনেকেই মরক্কোর জয়কে অঘটন বলতে নারাজ।

যে দল বেলজিয়ামকে হারিয়েছে, ক্রোয়েশিয়ার বিপক্ষে ড্র করেছে, স্পেনকে হারিয়েছে, পর্তুগালকে ৯০ মিনিটের খেলায় হারিয়েছে। তাদের জয়কে অঘটন বলার উপায় নেই।

শনিবার (১০ ডিসেম্বর) বিশ্বকাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে ইতিহাস গড়ে দেশটি। মরক্কোর এ জয়ে নিজের গাওয়া বিখ্যাত গান ‘দিস টাইম ফর আফ্রিকা’ (ওয়াকা ওয়াকা) এই লাইনটি নিজের টুইটারে পোস্ট করেন পপ তারকা শাকিরা।

উল্লেখ্য, ২০১০ বিশ্বকাপের আয়োজক ছিল দক্ষিণ আফ্রিকা। টুর্নামেন্টটির ১৯তম আসরের থিম সং গেয়ে ছিলেন এ পপ তারকা। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানেও ওয়াকা ওয়াকা গেয়ে মাতিয়েছেন দর্শকদের। বিশ্বব্যাপী বেশ জনপ্রিয় এই গানটি। ফুটবল বিশ্বকাপ এলেই বেজে উঠে শাকিরার গানটি। আমেরিকার বিখ্যাত লিরিকিস্ট জন হিলের সঙ্গে এই গানটি লিখেন তিনি।

কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানেও শাকিরার পারফর্ম করার কথা। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজের নাম সরিয়ে নেন এই পপ তারকা। এর আগে তিনি ২০০৬, ২০১০ ও ২০১৪ সালের উদ্বোধনী অনুষ্ঠানে গান গেয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান