শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

মধ্যবিত্ত পরিবারের প্রতিচ্ছবি ‘বুকপকেটে জীবন’

ফোরাম প্রতিবেদক / ১২৫ জন দেখেছেন
আপডেট : মে ২৪, ২০২৩
মধ্যবিত্ত পরিবারের প্রতিচ্ছবি 'বুকপকেটে জীবন'
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

‘বুকপকেটে জীবন’! নামের মাঝেই মধ্যবিত্ত পরিবারের চিরচেনা গল্পের আভাস, জীবন সংগ্রামের ভিন্ন এক আহ্বান! গল্পের মূল চরিত্র পত্রিকার ফটোসাংবাদিক আবু রায়হান মধ্যবিত্ত পরিবারের কর্তা ব্যক্তির আদর্শরূপ। সংসারে টাকা বাঁচানোর বিচিত্র কৌশল তাঁর জানা! তাঁর স্ত্রী হামেদা বেগমের রান্না ঘরের বাইরে কোন জীবন নেই! তবে তাঁদের ছেলে তানভীর অথবা তানিন স্বপ্নবিলাসী! প্রতিদিন সকাল-রাতে ডাইনিং টেবিলে একত্রিত হয় পরিবারের সবাই। তাদের আলোচনায় তানভিরের চাকরি, তানিনের বিয়ে, অফিসের বেতন না হওয়া, সংসার খরচ কমানোর মতো হাজারো কথা! একদিন বাস্তবতায় ছন্দ পতন হয় আবু রায়হানের পরিবারে! তবুও জীবন চলে জীবনের নিয়মে! কিন্তু কীভাবে? সে প্রশ্নের উত্তর মিলবে ‘বুকপকেটে জীবন’ টেলিফিল্মে।

টেলিফিল্মে আবু রায়হান চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান।

তিনি জানান, ‘বুকপকেটে জীবন’ আমাদের চেনাজানা গল্প। তবে গল্প বলায় নতুনত্ব আছে। গল্পের নানা মুহূর্ত প্রশ্নবিদ্ধ করবে এ সময়কে!
তার ছেলের চরিত্রে অভিনয় করেছেন ইয়াশ রোহান। ইয়াশ জানান, মধ্যবিত্ত পরিবারের সাধারণ এক যুবকের চরিত্রের অভিনয় করে অন্য জীবনের এক গন্ধ পেয়েছি! জীবনকে যেন কাছ থেকে দেখা হয়েছে। আমি আশা করছি মধ্যবিত্ত পরিবারের সব বড় সন্তান তার নিজের জীবন খুঁজে পাবে ‘বুকপকেটে জীবন’ টেলফিল্মে।

আহমেদ তাওকীরের গল্প এবং চিত্রনাট্যে টেলফিল্মটি নির্মাণ করেছেন অনন্য ইমন। গত ঈদুল ফিতরে ‘আপোষহীনা’ ও বিরতিহীন যাত্রা নাটকে আলোচিত হয়েছেন তিনি।

‘বুকপকেটে জীবন’ নিয়ে তিনি জানান, ‘আমি সেই গল্পই বলতে চাই যা সবাইকে ছুঁয়ে যাবে। বুকপকেটে জীবন নামের মাঝেই কিন্তু অন্য এক গল্পের আভাস মেলে। আশা করছি দর্শক তাদের জীবনের ছায়া খুঁজে পাবে আমার এই কাজটিতে। ‘

বুকেপকেটে জীবন টেলিফিল্মে তারিক আনাম খান, ইয়াশ রোহানছাড়াও অভিনয় করেছেন নিশাত প্রিয়ম, শাহরিয়ার নেয়াজ জনি, অলঙ্কার চৌধুরী, শেলী আহসানসহ অনেকে। সম্প্রতি ঢাকার বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে টেলিফিল্মটির শুটিং। আসছে ঈদুল আজহায় বেসকারী একটি টেলিভিশনে প্রচার হবে ‘বুকপকেটে জীবন’ ।

The short URL of the present article is: https://tvforumbd.com/m6fp


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান