বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

ভাল হয়ে ফিরল বজলু চোর

ফোরাম প্রতিবেদক / ৬৪৭ জন দেখেছেন
আপডেট : অক্টোবর ১৮, ২০১৯
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


শিশু-কিশোরদের কাছে বেশ জনপ্রিয়তা দুরন্ত টেলিভিশন। প্রায় প্রতিটি ঘরেই এখন এই চ্যানেল চলে। চ্যানেলটির প্রথম ধারাবাহিক নাটক ‘টিরিগিরি টক্কা’ শিশু-কিশোরদের মনে শুরু থেকেই জয় করে নেয়। সাফল্যের সঙ্গে এখন প্রচার হচ্ছে নাটকটির দ্বিতীয় সিজন। ‘টিরিগিরি টক্কা’ নাটকের প্রথম সিজনে বেশ জনপ্রিয়তা পায় চোরদের সর্দার বজলু চোর চরিত্রটি। প্রথম সিজনে দেখা যায় সে সূর্যমুখীদেও বাড়িতে চুরি করতে এসে তাদের সংস্পর্শ পেয়ে ভার মানুষ হয়ে যেতে চায়। একসময় আপনা থেকেই পুলিশের কাছে ধরা দেয় সে। গত বৃহস্পতিবার থেকে ‘টিরিগিরি টক্কা’ নাটকের সিজন-২ এ দেখা যাচ্ছে বজলু চোর নেতিবাচক চরিত্র থেকে ভালো চরিত্রের হয়ে ফিরছে। এবার সে ফিরেছে সফল একজন কৃষক হিসেবে। জেল থেকে ছাড়া পেয়ে গ্রামে গিয়ে অরগানিক চাষাবাদ আর খামার করে অনেক সাফল্য পেয়েছে সে। সেই সাফল্যের সুবাদে বজলু চোর রাষ্ট্রীয়ভাবে বছরের সেরা কৃষকের সম্মাননাও পায়। টিভি চ্যানেলে তার সাক্ষাৎকার প্রচার হয়। চারদিকে তার অনেক সুনাম ছড়িয়ে পরেছে। নাটকের আরেক জনপ্রিয় চরিত্র মামা টিভিতে বজলুকে দেখে খুব উচ্ছসিত হয়ে বাড়ির সবাইকে খবরটি জানায়। বজলু চোর তার কথা রেখেছে এই ভেবে বাড়ির সবাই খুব খুশি। অপর দিকে সম্মাননা পেয়ে সেদিন রাতেই বজলু তার ক্ষেতের শাক-সবজি নিয়ে হাজির হয় সূর্যমুখীদের বাড়িতে। সূর্যমুখীদের বাড়ির সবাইকে বজলু গ্রামের বাড়ির সবজির ক্ষেত আর খামার দেখতে যাওয়ার আমন্ত্রণ জানায়। টিরিগিরি, সূর্যমুখী, টিয়া, মামা বজলুর আমন্ত্রনে বেড়াতে যায় বজলুর গ্রামের বাড়িতে।
বজলু চোর চরিত্রটিতে অভিনয় করেছেন জনপ্রিয় মাইম শিল্পী নিথর মাহবুব। তিনি জানান এবার তার চরিত্রটি দর্শকরা আরও বেশি পছন্দ করবে। যেহেতু এটি একটি শিক্ষনীয় নাটক তাই এখানে দেখানো হয়েছে যে, একজন মানুষ চাইলে খারাপ পথ থেকে ফিরে এসেও জীবনে অনেক সাফল্য পেতে পারে। এবার চরিত্রটিকে আরো উজ্জল ভাবে উপস্থাপন করা হয়েছে। চরিত্রটিকে ঘিরে রয়েছে নানা ঘটনা। নাটকে দেখা যাবে বজলু চোরের জনপ্রিয়তা দেখে গ্রামের চেয়ারম্যানের রোসানলের স্বিকার হয় বজলু। চেয়ারম্যান তার দলবল দিয়ে নানা ভাবে বজলুর ক্ষতি করার চেষ্টা চালায়। এক পর্যায়ে চেয়ারম্যান বজলুকে আটক করে। সেই বিপদ থেকে বজলুচোরকে উদ্ধার করবে টিরিগিরি টক্কা।
‘টিরিগিরি টক্কা’ নাটকটির সিজন-২ রচনা করেছেন মারুফা ইয়াসমিন অন্তরা, পরিচালনা করছেন শ্যামল দত্ত। এম আসলাম লিটন। পরিচালনা করেছেন তৌহিদ বিপ্লব খান। নাটকটিতে আরও অভিনয় করেছেন আদনান ফারুক হিল্লোল, শামিমা তুষ্টি, নদী, তুর্য, ইরা, সুজাত শিমূল, ফখরুজ্জামান চৌধুরী, ঝুমু মজুমদার ও নিলা ইসরাফিল প্রমুখ।
‘টিরিগিরি টক্কা’ একটি আকর্ষণীয় ও রোমাঞ্চকর শিশুতোষ ধারাবাহিক নাটক। এতে মজার মজার ঘটনাগুলোর মধ্য দিয়ে পৃথিবীকে রক্ষার ক্ষুদ্র প্রচেষ্টাগুলো তুলে ধরা হয়েছে। এর মাধ্যমে শিশুদের শেখাবে কিভাবে ক্ষুদ্র প্রচেষ্টায় আমরা পৃথিবীকে সুন্দর ও বসবাসযোগ্য রাখতে পারি।
প্রতি রোববার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় এবং রাত ১টা ৩০ মিনিটে প্রচার হয় ‘টিরিগিরি টক্কা’ নাটকটি।

The short URL of the present article is: https://tvforumbd.com/fj6r


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান