শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

ভালো নেই সঙ্গীতশিল্পী কাঙ্গালিনী সুফিয়া

ফোরাম প্রতিবেদক / ৬৫ জন দেখেছেন
আপডেট : আগস্ট ২৭, ২০২৩
ভালো নেই সঙ্গীতশিল্পী কাঙ্গালিনী সুফিয়া
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

অসুস্থতা ও দারিদ্রের মধ্য দিয়ে দিন পার করছেন দেশের এক সময়ের বাউল সম্রাজ্ঞী হিসেবে পরিচিত কাঙ্গালিনী সুফিয়া। গান নিয়ে জীবন কাটানো এই সঙ্গীতশিল্পী আজ ভালো নেই। অসুস্থায় দিন কাটাচ্ছেন। শারীরিক জটিলতা যেন পিছু ছাড়ছে না তার। অভাবের কারণে প্রয়োজনীয় ওষুধ পর্যন্ত কেনার সামর্থ্যটুকু নেই নন্দিত এই শিল্পীর।

কাঙ্গালিনী সুফিয়া জানান, অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন। কিছুটা সুস্থ হয়ে বাড়িতে আসেন। এখনও অসুস্থ। ওষুধ কেনার টাকা নেই। তাই ওষুধ খেতে না পেরে আবারও অসুস্থ হয়ে পড়েছেন।

কুদ্দুস বয়াতি, আজম খানের সময় বাংলাদেশের সংগীতাঙ্গনে আরেক জনপ্রিয় সংগীত তারকা ছিলেন এই কাঙ্গালিনী সুফিয়া, যার আসল নাম অনিতা হালদার। সারা দেশের মানুষ তাঁকে চেনেন। গান নিয়ে ছুটেছেন দেশ থেকে বিদেশ। তার ’বুড়ি হইলাম তোর কারণে’ গান ঘুরেছে মানুষের মুখে মুখে। দর্শকের ভালোবাসায় গুণী এই শিল্পী পেয়েছেন দেশি ও আন্তর্জাতিক অনেক পুরস্কার ও স্বীকৃতি।

গান নিয়ে জীবন কাটানো সেই গায়িকা কাঙ্গালিনী সুফিয়া আজ অসুস্থায় দিন কাটাচ্ছেন। তাঁর মেয়ে পুষ্প বেগম জানান, মাকে নিয়ে খুব কষ্টে আছি। ১০-১২ দিন আগে মা অসুস্থ হয়ে পড়েছিলেন। টাকার অভাবে হাসপাতালে ভর্তি করাতে পারেননি। মানুষের কাছ থেকে ধার নিয়ে কোনো রকমে ওষুধ কিনে খাওয়ান মাকে।

The short URL of the present article is: https://tvforumbd.com/lmr6


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান