মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

ভাঙা হচ্ছে দিলীপ কুমারের বাড়ি!

ফোরাম প্রতিবেদক / ৬৬ জন দেখেছেন
আপডেট : আগস্ট ৪, ২০২৩
ভাঙা হচ্ছে দিলীপ কুমারের বাড়ি!
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বছর দুয়েক আগেই অনুরাগীদের কাঁদিয়ে চিরঘুমের দেশে পাড়ি দিয়েছেন বলিউডের প্রথম সুপারস্টার দিলীপ কুমার। এবার কিংবদন্তী অভিনেতার স্মৃতি-বিজরিত পালি হিলসের বাংলোও অতীত হতে চলেছে। যা ভেঙে তৈরি করা হবে বহুতল ভবন। এমন তথ্যই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

অভিনেতার সুবিশাল এই বাংলো ভেঙে তৈরি হবে মুম্বাইয়ের অন্যতম চোখ ধাঁধানো বিশাল প্রকল্প। বিলাসবহুল আবাসিক তৈরির মোট বাজেট ৯০০ কোটি রুপি। সূত্রের খবর, মোট ১ দশমিক ৭৫ লাখ বর্গফুট জায়গা রয়েছে। সেখানেই তৈরি হবে ১১ তলা বিলাসবহুল অ্যাপার্টমেন্ট।

ইতোমধ্যেই অভিনেতার পরিবারের পক্ষ থেকে আসার গ্রুপ নামে এক সংস্থার সঙ্গে চুক্তিপত্র সই করা হয়েছে। তবে বহুতল এই আবাসিকের একেবারে গ্রাউন্ড ফ্লোরে দিলীপ কুমারের নামে একটি মিউজিয়ামও তৈরি হবে বলে জানা গেছে। যেখানে অভিনেতা ব্যবহৃত পোশাকসহ বহু দুর্মূল্য ছবিও থাকবে। মিউজিয়ামে আগত অতিথিদের জন্য আলাদা প্রবেশদ্বারও থাকছে।

উল্লেখ্য, বছর পাঁচেক ধরেই দিলীপ কুমারের এই পালি হিলস বাংলোর জমি নিয়ে একটি আইনি জটিলতা চলছে। অন্য এক সংস্থার তরফে বেআইনিভাবে হাতিয়ে নেয়ার অভিযোগে মানহানির মামলা দায়ের করেছিলেন অভিনেতার স্ত্রী সায়রা বানু।

সেসব আইনি জটিলতা কাটায় এবার অন্য এক সংস্থার হাত ধরে বিলাসবহুল আবাসিক তৈরি হচ্ছে সেখানে। ইতোমধ্যেই নাকি দিলীপ কুমারের পালি হিলসের বাংলো ভাঙার কাজ শুরু হয়ে গিয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে, ২০২৭ সালের মধ্যে তৈরি হয়ে যাবে ১১ তলার বিলাসবহুল আবাসিক। খরচ হবে মোট ৯০০ কোটি রুপি।

১৯৫৪ সালে এই জমি কিনে বাংলো তৈরি করেছিলেন দিলীপ কুমার। তখন দাম ছিল মোটে ১ দশমিক ৪ লাখ রুপি। তবে ২০২১ সালে জানা যায়, সেই সম্পত্তির দাম ৩৫০ কোটি রুপি।

The short URL of the present article is: https://tvforumbd.com/vyhc


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান