রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

ব্রিটিশ অভিনেত্রী রুথ ম্যাডকের মৃত্যু

ফোরাম প্রতিবেদক / ৭১ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১১, ২০২২
ব্রিটিশ অভিনেত্রী রুথ ম্যাডকের মৃত্যু
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

মারা গেলেন ব্রিটিশ অভিনেত্রী রুথ ম্যাডক। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৯। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিবিসি সিটকম ‘হাই-ডি-হাই’ নাটকে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি।

হঠাৎ পড়ে গিয়ে ব্যাপক আহত হন ম্যাডক। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হলে একটি অস্ত্রোপচার করা হয় অভিনেত্রীর। ওই অস্ত্রোপচারের পরেই শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে হাসপাতালে মারা যান তিনি।

অভিনেত্রীর মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করে তার এজেন্ট ও প্রতিভা অন্বেষন সংস্থা ‘বেলফিল্ড অ্যান্ড ওয়ার্ড লিমিটেড’। সংস্থাটি এক বিবৃতিতে মৃত্যুর খবরটি প্রকাশ করে বলেন, খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের প্রিয় অভিনেত্রী রুথ ম্যাডোক মারা গেছেন। অভিনয় জগতে অসামান্য এক প্রতিভা ছিলেন তিনি।

১৯৪৩ সালের এপ্রিলে সোয়ানসির লানসামলেটে জন্মগ্রহণ করেন ম্যাডক। সেখানেই তিনি বেড়ে উঠেছেন। রয়্যাল একাডেমি অব ড্রামাটিক আর্ট (রাডা) তে প্রশিক্ষণ নেন অভিনেত্রী।

১৯৭১ সালের মিউজিক্যাল ‘ফিডলার অন দ্য রুফ’ সিনেমায় ফ্রুমা সারাহ চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান ম্যাডক। টিভি নাটক ‘হাই-ডি-হাই’ অভিনেত্রীর সবচেয়ে বিখ্যাত ও জনপ্রিয় কাজ। নাটকটি ১৯৮০ থেকে দীর্ঘ আট বছর ধরে চলেছে। এছাড়া গানের জন্যও তিনি অনেক পরিচিতি পেয়েছিলেন।

প্রসঙ্গত, মৃত্যুর সময় ম্যাডক এক ছেলে এবং এক মেয়ে রেখে গেছেন তিনি। তার মৃত্যুতে শোক জানিয়েছেন শোবিজ অঙ্গনের সব তারকারা।

The short URL of the present article is: https://tvforumbd.com/879m


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান