মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

ব্যক্তিগত কারণে নাটক করতে চাইনি : নাজিফা তুষি

ফোরাম প্রতিবেদক / ৩২৪ জন দেখেছেন
আপডেট : জানুয়ারি ৩, ২০২৩
ব্যক্তিগত কারণে নাটক করতে চাইনি : নাজিফা তুষি
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

নির্মাতা মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমা মুক্তি পায় গত বছর। এতে ‘গুলতি’ চরিত্রে অভিনয় করে প্রশংসায় ভাসেন অভিনেত্রী নাজিফা তুষি। সিনেমাটি মুক্তির পর দেশের বাইরেও সাড়া ফেলেছে ভালো।

হাওয়া মুক্তির পর অভিনেত্রী জানিয়েছিলেন, গুলতি চরিত্র নিজের মধ্যে ধারণের জন্য প্রায় ৬ মাস সময় লেগেছে তার। শাড়ি পরতেন, মাছ কাটতেন। পরিপূর্ণ চরিত্র হয়ে ওঠার জন্য বেদে পল্লীতে গিয়েছেন। তাদের সঙ্গে থেকেছেন। এছাড়া ছয় মাস ঠিকমত ঘুমাননি। শুটিংয়ের এক মাস মোবাইল ফোনও ব্যবহার করেননি বলে জানিয়েছিলেন তুষি।

একটি চরিত্র হয়ে ওঠার জন্য এত এত পরিশ্রম সাফল্যও এনে দিয়েছে তাকে। কিছুদিন আগে কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালে সিনেমাটি প্রদর্শিত হয়। সেখানে প্রশংসিতও হয় সিনেমাটি। সেই সঙ্গে সংশ্লিষ্ট শিল্পীদেরও প্রশংসা করেন ওপার বাংলার দর্শকরা।

তুষি ‘হাওয়া’ সিনেমার আগে আরও কয়েকটি সিনেমা ও ওয়েব ফিল্মে কাজ করেছেন। সিনেমা-ওয়েব ফিল্মে কাজ করলেও তাকে নাটকে সেভাবে দেখা যায়নি কখনো। নাটকে নিয়মিত হলে দর্শকমহলে আরও আগে জায়গা করে নিতে পারতেন বলে মতামত অনেক শুভাকাঙ্ক্ষীর।

সম্প্রতি এ বিষয়ে একটি সংবাদমাধ্যমকে তিনি বলেন, আমি যখন কাজ শুরু করি তখন ইন্ডাস্ট্রিতে সিনেমার অবস্থা খুব ভালো না। আর নাটকটা করতে চাইনি আমি। এটা আমার ব্যক্তিগত কারণে। যেহেতু নাটক করা হয়নি আমার, তাই স্বাভাবিকভাবে আমার কাজের সংখ্যাও কম।

তবে বর্তমানে ওটিটি প্লাটফর্মের সুবাদে কাজ করা হবে বলেও জানিয়েছেন তিনি। বলেন, সিনেমা বড় ক্যানভাস। আমি সব সময় কোয়ান্টিটি থেকে কোয়ালিটিতে বিশ্বাসী। এতে বছরে একটি কাজ করলেও সমস্যা নেই আমার। আত্মতৃপ্তি পাই বা জার্নি হয়।

The short URL of the present article is: https://tvforumbd.com/akrw


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান