সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

বেলজিয়াম কোচ মার্টিনেজের পদত্যাগ

ফোরাম প্রতিবেদক / ১০৯ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ২, ২০২২
বেলজিয়াম কোচ মার্টিনেজের পদত্যাগ
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতারে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসরে ব্যর্থ মিশন শেষে কোচের পদ ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ। বৃহস্পতিবার রাতে ক্রোয়েশিয়া ও বেলজিয়ামের মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। তাতে ৪ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়ে বেলজিয়ামের বিদায় ঘন্টা বেজে যায় প্রথম রাউন্ডেই। আর তার পরপরই কোচের পদ থেকে সরে দাঁড়ান রবার্তো।

বৃহস্পতিবার (পহেলা ডিসেম্বর) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রবার্তো মার্টিনেজ বলেন, ‘আমার অবস্থা খুব পরিষ্কার। কোচ হিসেবে এখানেই আমার যাত্রা শেষ, এটা আমার শেষ ম্যাচ ছিল।দলের ফুটবলার ও কোচিং স্টাফদের আমি বিদায় জানাচ্ছি। এই হারের দায় আমার।’

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে বেলজিয়াম জয় পেলেও দ্বিতীয় ম্যাচে মরক্কোর বিপক্ষে হারে ইউরোপের দেশটি।সে ম্যাচে বেলজিয়াম হার দেখতে চায়নি বলেও জানান ৪৯ বছর বয়সী এ কোচ।

তিনি বলেন, ‘মরক্কোর বিপক্ষে হারের ধাক্কা সামলাতে পারেননি ফুটবলাররা, এই ম্যাচটি আমরা খারাপ খেলিনি। বিশ্বকাপে ম্যাচ জেতা সহজ নয়।কানাডার বিপক্ষে আমরা জিতেছিলাম ঠিকই, কিন্তু ভালো খেলতে পারিনি। মরক্কো আমাদের বিপক্ষে যোগ্য দল হিসাবে জিতেছে, তবে আমরা তৈরি ছিলাম না। তারই খেসারত দিতে হলো।’

২০১৬ সালে বেলজিয়াম জাতীয় দলের দায়িত্ব নিয়েছিলেন স্প্যানিশ কোচ মার্টিনেজ। তার অধীনে গত বিশ্বকাপে তৃতীয় হয়েছিল বেলজিয়াম। ২০২০ সালে ইউরো কাপেও কোয়ার্টার ফাইনালে উঠেছিল দলটি।

The short URL of the present article is: https://tvforumbd.com/vdxf


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান