বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

বিশ্বকাপ লাইভ চলাকালে সর্বস্ব চুরি, কাতারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন

ফোরাম প্রতিবেদক / ৬৪ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২১, ২০২২
বিশ্বকাপ লাইভ চলাকালে সর্বস্ব চুরি, কাতারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

চ্যানেলে খেলা সরাসরি সম্প্রচারে ক্যামেরার সামনে ব্যস্ত ছিলেন আর্জেন্টিনার সাংবাদিক ডোমিনিক মেৎজগার। এরই মধ্যেই তার মানিব্যাগ, ক্রেডিট কার্ড এবং গুরুত্বপূর্ণ নথি চুরি করে নিয়ে গেছেন চোর। রোববার (২০ নভেম্বর) কাতারের রাজধানী দোহায় এই ঘটনা ঘটেছে। নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।

শুধু চুরি নয়, থানায় অভিযোগ জানাতে গিয়েও হেনস্থার শিকার হয়েছেন মেৎজগার। সেখানে তাকে প্রশ্ন করা হয়, চোর খুঁজে পেলে কী ধরনের শাস্তি দিতে চান? এতে হতবাক হয়ে যান তিনি। কোনো জবাবও দিতে পারেননি।

পরে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে ঘটনার বর্ণনা তুলে ধরেন মেৎজগার। তিনি বলেন, দোহায় আমি লাইভে ছিলাম। সেসময় আমার হ্যান্ডব্যাগ চুরি করে নিয়ে যায় চোর। তবে জোর-জবরদস্তিমূলক কিছু হয়নি। চুপিসারে চুরি হয়েছে। ব্যাগ থেকে পানির বোতল বের করার সময় তা টের পাই আমি।

মেৎজগার বলেন, এখন আমি ঠিক আছি। কর্তৃপক্ষ দাবি করছে এটা নিরাপদ জায়গা। কিন্তু আমি সেটা দেখছি না। কয়েক ঘণ্টা আগে এখানে বড় জটলা বেঁধেছিল। সেসময়ই আমার ব্যাগ চুরি হয়েছে। ফলে নিরাপত্তা নিয়ে প্রশ্ন থাকছেই।

অভিযোগ জানাতে গিয়ে নারী পুলিশের প্রশ্নবানে বিদ্ধ হন মেৎজগার। তিনি বলেন, থানায় জিডি করতে গিয়েও সাংস্কৃতিক বৈষম্যের সম্মুখীন হয়েছি। পুলিশ কর্মকর্তা জানান, চারদিকে উন্নতমানের ক্যামেরা স্থাপন করা আছে। ফলে সহজেই চোর খুঁজে পাওয়া যাবে। এরপরই তিনি জানতে চান, তাকে খুঁজে পেলে কী শাস্তি দিতে চাই আমি? ৫ বছরের জেল নাকি দেশে ফেরত পাঠাতে?

মেৎজগার বলেন, বারবার একই প্রশ্ন করেন ওই নারী পুলিশ। জবাবে আমি বলি, আমার জিনিস ফিরে পেতে চাই। চোরবে যেকোনো শাস্তি দিতে পারে পুলিশ।অনাকাঙ্ক্ষিত ওই ঘটনার পরও নিজের কাজ করেন তিনি। উদ্বোধনী ম্যাচও কাভার করেন।

The short URL of the present article is: https://tvforumbd.com/5txp


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান