রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

বিশ্বকাপ ভেন্যু ৯৭৪ অনুদান চায় বাংলাদেশ

ফোরাম প্রতিবেদক / ৫৮ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ৮, ২০২২
বিশ্বকাপ ভেন্যু ৯৭৪ অনুদান চায় বাংলাদেশ
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপের ৮ ভেন্যুর একটি নাইন সেভেন ফোর স্টেডিয়াম। যে মাঠে মেসি, নেইমার, রোনালদোর মতো ফুটবলাররা খেলেছেন। এই ঐতিহাসিক স্টেডিয়ামটি অনুদান দিতে চায় কাতার। আর সে সুযোগ নিতে চায় বাংলাদেশ। কাতার দূতাবাসের মাধ্যমে, দেশটির সরকারি পর্যায়ে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে বাফুফে।

অভিনব, অবিস্মরণীয় এক স্টেডিয়াম ৯৭৪। মাঠে খেলা গড়ানোর আগেই যে স্টেডিয়াম ইতিহাস গড়েছে। রাশ আবু আবুদ স্টেডিয়াম নামে নির্মাণ শুরু হলেও পরবর্তীতে বিশ্বকাপ ভেন্যুর তালিকায় যুক্ত হলে হয়ে যায় ৯৭৪। দোহার কেন্দ্র থেকে ১০ কিলোমিটার পূর্বে আবস্থিত চেক পারস্য সাগরের তীর ঘেঁষে।

শুধু শিপিং কন্টেইনার আর স্টীলের কাঠামো দিয়ে তৈরি হয়েছে স্টেডিয়ামটি। বিশেষত্ব নির্মাণে ৯৭৪টি কন্টেইনার ব্যবহার করা হয়েছে সংখ্যাটা কাতারের আন্তর্জাতিক টেলিফোন কোড ৯৭৪। বিশ্বকাপের ৮ ভেন্যুর একমাত্র ভেন্যু যেটিতে নেই শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা।

গত ২২ নভেম্বর মেক্সিকো-পোল্যান্ড ম্যাচ দিয়ে ইতিহাসের পাতায় নাম লেখায় ইউনিক স্টেডিয়াম ৯৭৪। শেষ হয় রাউন্ড অব সিক্সটিনের ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচ দিয়ে। মাঝে হয়েছে আরও ৫টি ম্যাচ।

মেসি-এমবাপ্পে-নেইমার-রোনালদো-লেভানদোভস্কি সবাই খেলেছেন এই মাঠে। কাতার বিশ্বকাপ শেষে এই অনুদান হিসেবে দিতে চায় কাতার সরকার। আর সেই সুযোগটা নিতে চায় বাংলাদেশ।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, সম্প্রতি আমরা বাফুফের পক্ষ থেকে অফিসিয়ালি কাতারের সঙ্গে যোগাযোগ করেছি। স্টেডিয়াম ৯৭৪ এর পুরোটা অবশ্য পাওয়া যাবে না। যদি সেটার কিছু অংশ আমরা পাই তাহলে আমাদের জন্য ভালো হবে। যেহেতু আমাদের দেশে প্রপার ফিফা কমপ্ল্যান্ট স্টেডিয়ামের অভাব রয়েছে।

কাতার দুতাবাসের মাধ্যমে দেশটির সরকারি পর্যায়েও আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে, হয়েছে আলোচনা। তবে পুরো স্টেডিয়াম কি পাবে বাংলাদেশ? পেলেও তা কোথায়, কিভাবে ব্যবহার হবে? এসব প্রশ্নের উত্তর এখনো অজানা।

The short URL of the present article is: https://tvforumbd.com/f6bj


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান