মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

বিশ্বকাপ ব্যর্থতায় বরখাস্ত হলেন পর্তুগালের কোচ

ফোরাম প্রতিবেদক / ২১১ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১৬, ২০২২
বিশ্বকাপ ব্যর্থতায় বরখাস্ত হলেন পর্তুগালের কোচ
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপ এখনও শেষ না হলেও বিশ্বকাপ ব্যর্থতায় অনেক কোচই ইতোমধ্যে চাকরি হারিয়েছেন। মরক্কোর বিপক্ষে হেরে স্পেনের দায়িত্ব ছাড়েন লুইস এনরিকে। শুধু স্পেন নয়, ব্রাজিল ও নেদারল্যান্ডসের কোচরাও নিজেদের বিশ্বকাপ মিশন শেষে দায়িত্ব ত্যাগ করেন। চলতি বিশ্বকাপ শেষ হওয়ার আগেই এবার চাকরি হারালেন পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস। বিশ্বকাপে আশানুরূপ পারফরম্যান্স করতে না পারায় কোচের দায়িত্ব থেকে সান্তোসকে অব্যাহতি দেয় দেশটির ফুটবল ফেডারেশন।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) এক আনুষ্ঠানিক বিবৃতিতে সান্তোসের বহিষ্কার হওয়ার খবর জানায় পর্তুগিজ ফুটবল ফেডারেশন। দীর্ঘ আট বছর ধরে পর্তুগালের কোচের দায়িত্ব পালন করা সান্তোস ২০১৪ সালে দলের দায়িত্ব নিয়ে ২০১৬ সালে পর্তুগালকে ইউরো জেতান। এছাড়া তার অধীনে ২০১৯ সালে পর্তুগাল ন্যাশনস লিগের শিরোপা জয়লাভ করে।

বিশ্বকাপে ক্রিশ্চিয়ানো রোনালদোকে বেঞ্চে রাখা নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন সান্তোস। তারপর মরক্কোর কাছে ১-০ গোলে হেরেই পর্তুগালের ছিটকে যাওয়া। সবমিলিয়ে এবারের বিশ্বকাপে আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেনি সান্তোসের পর্তুগাল।

এদিকে, সান্তোসকে বরখাস্ত করে পর্তুগাল এখন নতুন কোচের সন্ধানে। রোনালদোদের পরবর্তী কোচ হিসেবে পর্তুগিজ মিডিয়ার সূত্রে বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে। গুঞ্জন রয়েছে, সান্তোসের উত্তরসূরি হিসেবে পর্তুগালের দায়িত্ব নিতে পারেন রোমা কোচ হোসে মরিনহো, জাতীয় অনূর্ধ্ব-২১ দলের কোচ রুই হর্হে এবং লিল কোচ পাউলো ফনেস্কার। সূত্র : দ্য গার্ডিয়ান


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান