মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সে ১৪ হাজার পুলিশ মোতায়েন

ফোরাম প্রতিবেদক / ১৮১ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১৭, ২০২২
বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সে ১৪ হাজার পুলিশ মোতায়েন
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

আগামী রোববার (১৮ই ডিসেম্বর) কাতারে আর্জেন্টিনার বিপক্ষে ফুটবল বিশ্বকাপের ফাইনালে মাঠে নামছে ফ্রান্স। আর এই ম্যাচকে কেন্দ্র করে যেকোন অপ্রীতিকর ঘটনার শঙ্কা থাকায় ফ্রান্সজুড়ে ১৪ হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে দেশটির সরকার। রোববার সকাল থেকে এই পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করবে।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন শুক্রবার রাজধানী প্যারিসে মন্ত্রণালয়ের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মোতায়েন করা এ পুলিশ সদস্যদের মধ্যে ২ হাজার ৭৫০ জন রোববার ফাইনাল ম্যাচের দিন প্যারিসের সেই অ্যাভিনিউয়ের নিরাপত্তার দায়িত্বে থাকবেন। এছাড়া রোববার চ্যাম্পস-এলিসিস অ্যাভিনিউয়ে যানবাহন চলাচল বন্ধ রাখা হবে বলেও জানান তিনি।

এর আগে ১৯৯৮ সালে ফ্রান্স বিশ্বকাপ জেতার পর চ্যাম্প-এলিসি অ্যাভিনিউ হয়ে উঠেছিল উৎসবের কেন্দ্রস্থল। ২০১৮ সালেও সেখানে অন্তত ছয় লাখ মানুষ নেচে-গেয়ে বিশ্বকাপ জয় উদযাপন করেছেন।

এদিকে,ফ্রান্সের তাপমাত্রা এখন শূন্য ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, সেই সঙ্গে রোববার বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া দপ্তর।

তবে এই বৈরী আবহওয়া দেশটির ফুটবলপ্রেমী ও উগ্র ডানপন্থী রাজনীতি সমর্থকদের ঘরে ধরে রাখতে যথেষ্ট নয়। বুধবার বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে মরক্কোকে ফাইনাল নিশ্চিত করার পর প্যারিসসহ বিভিন্ন শহরে আনন্দমিছিল বের করেছিলেন ফুটবলপ্রেমীরা; কিন্তু পরে সেই মিছিল রীতিমতো দাঙ্গায় রূপ নিয়েছিল। দাঙ্গায় উসকানি দেওয়ার অভিযোগে গত দু’দিনে কেবল প্যারিস থেকেই গ্রেপ্তার করা হয়েছে ১১৫ জনকে।

The short URL of the present article is: https://tvforumbd.com/h0fa


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান