মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:০১ অপরাহ্ন

বিশ্বকাপ ফাইনালের রেফারি চূড়ান্ত করলো ফিফা

ফোরাম প্রতিবেদক / ৬৯ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১৬, ২০২২
বিশ্বকাপ ফাইনালের রেফারি চূড়ান্ত করলো ফিফা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপের শিরোপার লড়াইয় রবিবার (১৮ ডিসেম্বর)। কাপ দখলে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ফ্রান্স। শিরোপা নির্ধারণী ম্যাচে শিমন মারচিনিয়াকে রেফারি হিসেবে চূড়ান্ত করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ তাকে বেশ শক্ত হাতে পরিচালনা করতে হবে, যেন কোনো অপ্রীতিকর অবস্থার সৃষ্টি না হয়। কারণ এক ম্যাচে ১৮ কার্ডের রেকর্ড গড়েছে আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের কোয়ার্টার ফাইনালের লড়াই। এ নিয়ে কম জল ঘোলা হয়নি।

তাই এবার ফাইনাল ম্যাচে রেফারি নির্বাচনে অনেক বড় নামও সামনে এসেছিল। কিন্তু সবাইকে টপকে ম্যাচ পরিচালনা করার দায়িত্ব পেলেন পোল্যান্ডের রেফারি মারচিনিয়াক। বিশ্বকাপের এবারের আসরে ম্যাচ পরিচালনায় উচ্চমানের কর্মকর্তাদের মধ্যে অন্যতম তিনি।

পোল্যান্ডের পেশাদার ফুটবল রেফারি হিসেবে দীর্ঘদিন বিভিন্ন ম্যাচ পরিচালনা করে আসছেন সিমন মারচিনিয়াক। কাতার বিশ্বকাপের গ্রুপপর্বের ফ্রান্স-ডেনমার্ক এবং শেষ ষোলোর আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচ পরিচালনা করেছেন এই পোলিশ রেফারি। ২০১৮ সালের উয়েফা সুপারকাপ ফাইনালে রিয়াল মাদ্রিদ এবং অ্যাতলেটিকো মাদ্রিদের ম্যাচে প্রধান রেফারির দায়িত্ব পালন করেছিলেন ৪১ বছর বয়সী মারচিনিয়াক।

The short URL of the present article is: https://tvforumbd.com/xov9


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান