বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

বিশ্বকাপের নতুন ইতিহাস গড়বেন মেসি

ফোরাম প্রতিবেদক / ১৮৭ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১৬, ২০২২
বিশ্বকাপের নতুন ইতিহাস গড়বেন মেসি
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালের টিকিট কাটে আর্জেন্টিনা। শিরোপা নির্ধারণী ম্যাচে লিওনেল মেসিদের প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স। রোববার (১৮ ডিসেম্বর) ফাইনালে মুখোমুখি হবে দল দুইটি।

রোবাবারের ফাইনালটিই হতে যাচ্ছে লিওনেল মেসির শেষ বিশ্বকাপ ম্যাচ। সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়েই এ ঘোষণা দিয়ে রেখেছেন আর্জেন্টাইন মহাতারকা নিজেই। আর ম্যাচটি দিয়ে নতুন এক ইতিহাস গড়বেন মেসি।

ফ্রান্সের বিপক্ষে মাঠে নামলেই বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়বেন মেসি। ক্রোয়েশিয়ার বিপক্ষে শেষ চারের ম্যাচে মাঠে নেমেই বিশ্বকাপে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ডে ভাগ বসান তিনি। ম্যাচটিতে মাঠে নামার সঙ্গে সঙ্গে হয়ে গেলো ২৫ ম্যাচ।

বিশ্বকাপে এতদিন সর্বাধিক ২৫টি ম্যাচ খেলে শীর্ষে ছিলেন জার্মানির লোথার ম্যাথাউস। এবার তাকে টপকে সে রেকর্ড গড়তে যাচ্ছেন মেসি। জার্মানির সাবেক এই মিডফিল্ডার ম্যাচগুলি খেলেন পাঁচটি বিশ্বকাপে- ১৯৮২ (২), ১৯৮৬ (৭), ১৯৯০ (৭), ১৯৯৪ (৫), ১৯৯৮ (৪)। গোল করেন তিনি ৬টি।

মেসিও খেলছেন এই নিয়ে পঞ্চম আসরে। ২০০৬ আসরে ৩টি, ২০১০ সালে ৫টি, ২০১৪ সালে ৭টি, ২০১৮ সালে ৪টি ও কাতারে এখনও পর্যন্ত ছয়টি ম্যাচ খেলছেন তিনি।

কাতারেই ম্যাথাউসকে ছাড়িয়ে বিশ্বকাপে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটা গড়ে ফেলার সুযোগ এলো মেসির সামনে। ফাইনালে ফ্রান্সের বিপক্ষে মাঠে নামার সঙ্গে সঙ্গেই বিশ্বকাপে ২৬ ম্যাচ খেলার রেকর্ড গড়া হবে এই আর্জেন্টাইন জাদুকরের।

The short URL of the present article is: https://tvforumbd.com/psir


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান