সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

বিশ্বকাপের ইতিহাসে বিশাল রেকর্ড গড়লেন মেসি

ফোরাম প্রতিবেদক / ৭৮ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১৯, ২০২২
বিশ্বকাপের ইতিহাসে বিশাল রেকর্ড গড়লেন মেসি
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপের ফাইনালের উত্তাপে পুড়ছে বিশ্ব। লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নেমেই বিশাল এক রেকর্ড গড়েছেন আর্জেন্টিনা দলের প্রাণভোমরা লিওনেল মেসি।

জাতীয় সংগীতে গলা মিলিয়ে রেফারি দলের সঙ্গে হাত মিলিয়ে মাঠে প্রবেশ করলেন মেসি।রেফারির কিক অফ বাঁশি বাজতেই গড়ে ফেললেন সেই রেকর্ডটি। বিশ্বকাপ ইতিহাসে সবচেয়ে বেশি ২৬ ম্যাচ খেলার কীর্তি এখন আর্জেন্টাইন মহাতারকার। ছাড়িয়ে গেছেন ২৫ ম্যাচ খেলা জার্মানির ’৯০ বিশ্বকাপজয়ী অধিনায়ক লোথার ম্যাথুসকে।

আজকের ফাইনালে ফ্রান্সকে নেতৃত্ব দেওয়া হুগো লরিসের এটি বিশ্বকাপে ২০তম ম্যাচ। বর্তমান ফুটবলারদের মধ্যে মেসির পর যা দ্বিতীয় সর্বোচ্চ। আগামী সপ্তাহে বয়স ৩৬ পূর্ণ হতে যাওয়া লরিস পরের বিশ্বকাপ না খেললে অন্তত ৮ বছরের জন্য রেকর্ডটা থেকে যাবে মেসিরই।

ম্যাচসংখ্যার পাশাপাশি বিশ্বকাপে সবচেয়ে বেশি সময় খেলার রেকর্ডও গড়ছেন মেসি। চারটি বিশ্বকাপ খেলার পথে জার্মানির পাওলো মালদিনি মোট ২ হাজার ২১৭ মিনিট খেলেছিলেন।ফাইনালে নামার আগে মেসি খেলেছেন মোট ২ হাজার ১৯৪ মিনিট। ম্যাচের ২৪ মিনিটেই বেশি সময় মাঠে থাকার রেকর্ড হয়ে গেছে আর্জেন্টাইন অধিনায়কের। এর আগের মিনিটেই বিশ্বকাপ ফাইনালে গোল পেয়ে গেছেন তিনি।

২০০৬ থেকে শুরু করা মেসির এটি টানা পঞ্চম বিশ্বকাপ। এবারের আসরে আর্জেন্টিনার হয়ে প্রতিটি মিনিটই তিনি মাঠে ছিলেন। ৫ গোল করে আর ৩ গোল করিয়ে দলকে তুলে এনেছেন শিরোপা নির্ধারণী মঞ্চে। এই মঞ্চে আর্জেন্টিনাকে তুলে এনেছিলেন ২০১৪ আসরেও।

The short URL of the present article is: https://tvforumbd.com/r6bn


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান