বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

বিটিভিতে শুক্রবার ‘ইত্যাদি’

ফোরাম প্রতিবেদক / ২৯৪ জন দেখেছেন
আপডেট : জুলাই ২৬, ২০২২
বিটিভিতে শুক্রবার ‘ইত্যাদি’
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিনোদনমূলক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে চির গৌরবের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ছাত্র জীবনের স্মৃতি বিজড়িত ত্রিশালের দরিরামপুরে। এ পর্বের জন্য মঞ্চ নির্মাণ করা হয়েছে কবির ছাত্রজীবনের স্মৃতি বিজড়িত দরিরামপুর স্কুলে, তারই শ্রেণিকক্ষের সামনে।

জাতীয় কবির ৪৬তম মৃত্যুবার্ষিকীকে সামনে রেখে এবং তার প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ ‘অগ্নিবীনা’র শতবর্ষ উদযাপন উপলক্ষে কবি নজরুলের স্মৃতি বিজড়িত ত্রিশালের এই স্থানকে বেছে নেয়া। গত ১৭ জুলাই এবারের পর্বের দৃশ্য ধারণ করা হয়।

এবারের অনুষ্ঠানে একটি জনপ্রিয় নজরুল সংগীত গেয়েছেন এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার ও প্রিয়াংকা গোপ। তাদের সহযোগিতা করছেন আরও একদল নজরুল সংগীতশিল্পী। গানটির সংগীতায়োজন করেছেন মেহেদি। রয়েছে জাতীয় কবির তিনটি গান ও দু’টি কবিতার সমন্বয়ে সৃষ্ট একটি সংগীতের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর নাচ। সংগীতায়োজন করেছেন মেহেদি, নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল।

নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ম নাট্যাংশ। অর্থ এবং অনর্থ ও কতিপয় ব্যক্তির আলোচনা, মুখের কথা-মনের কথা, লোকাল বাসে একদিন, ফ্ল্যাট সংস্কৃতির বিপত্তি, সুপথে থাকার শপথ, পাত্র নির্বাচনে মিডিয়ার প্রভাব, প্রযুক্তির আসক্তি কাটাতে নেটওয়ার্কের বাইরেসহ বিভিন্ন বিষয়ের উপর রয়েছে বেশ কয়েকটি নাট্যাংশ।

এবারের পর্বে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন দিলারা জামান, সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, মীর নাসিমুল ইসলাম সেলিম, শবনম পারভীন, সুভাশিষ ভৌমিক, কাজী আসাদ, কামাল বায়েজিদ, আফজাল শরীফ, জিল্লুর রহমান, আমিন আজাদ, মামুনুল হক টুটু, জাহিদ শিকদার, রতন খান, জামিল হোসেন, সাজ্জাদ সাজু, আনোয়ার শাহী, তারিক স্বপন, নিপু, সুজাত শিমুল, নজরুল ইসলাম, সঞ্জীব আহমেদ, মতিউর রহমান, সজল, বেলাল আহমেদ মুরাদ, দেবাশিষ মিঠু, শামীম, রবিন চৌধুরী, আনিস, বিলু বড়ুয়া, মিলি বাশার, কাইফ, সিলভিয়া, জাহিদ চৌধুরী, হাশিম মাসুদ, মনজুর আলম, সুর্বণা মজুমদারসহ আরও অনেকে।

ইত্যাদির এ পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে আগামী শুক্রবার (২৯ জুলাই) রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার হবে। ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান