রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

বিচ্ছেদেই কি সমাধান, ‘শোয়েব-সানিয়া’-‘সৃজিত-মিথিলা’র

ফোরাম প্রতিবেদক / ৭৬ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ১৫, ২০২২
বিচ্ছেদেই কি সমাধান, ‘শোয়েব-সানিয়া’-‘সৃজিত-মিথিলা’র
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

একযুগ আগে ভারত ও পাকিস্তানে ব্যাপক সাড়া ফেলেছিল তাদের প্রেম ও বিয়ে। দুদেশের রাজনৈতিক অস্থিরতা বাধা হয়ে দাঁড়াতে পারেনি তাদের মাঝে। বলা হচ্ছে, ভারতীয় টেনিসের পোস্টার গার্ল সানিয়া মির্জা ও পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিকের কথা।

১২ বছর সংসার করা সানিয়া ও শোয়েব এখন এক সন্তানেরও অভিভাবক। বিয়ের দীর্ঘদিন পর তাদের সম্পর্কে ফাটল ধরেছে, এমন তথ্যই প্রকাশ করেছে ভারত ও পাকিস্তানের একাধিক গণমাধ্যম।

তবে এ বিষয়ে প্রকাশ্যে কেউ মুখ খোলেননি। আর এই সংবাদের জল্পনা কল্পনা কাঁটাতার পেরিয়েছে। ভারত-পাকিস্তান দুই দেশের গণমাধ্যম এটাকে গুরুত্ব সহকারে প্রচার করছে।

আর অন্যদিকে বাংলাদেশ ভারতের সীমানা পেরিয়েছে আরও দুইজনের সম্পর্ক। তারা হলেন- বাংলাদেশ বিখ্যাত অভিনয় শিল্পী রাফিয়াত রশীদ মিথিলা এবং পশ্চিম বাংলার গুণী চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়। সম্প্রতি দুজন কাজের জন্য রয়েছেন দুই দেশে। আর তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্ট বলছে তাদের সম্পর্কের শীতলতার কথা।

সৃজিত-মিথিলা আর শোয়েব-সানিয়া যেন একই সুতোয় গাঁথা চরিত্র। তাদের সমুদ্রে নৌকা যেন একই দিকে বইছে। তাদের সম্পর্কের শীতলতা নিয়ে লুকোচুরি খেলা যেন সমান তালে চলছে।

বিভিন্ন সময়ে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে আগুনকে উস্কে দিচ্ছেন। তারাও হয়ত চান ভক্তরা তাদের তথ্য জানার তাড়নায় তড়পাতে থাকুক।

যেমন সৃজিত ফেয়ারওয়েল অ্যাঞ্জেলিনা গানের লিরিক লিখে পোস্ট করেন । আর সেই ক্যাপশনের সঙ্গে পোস্ট করেন ডালপালাহীন একটি মৃতগাছ। সেই গাছের সঙ্গে দাঁড়িয়ে আছেন তিনি।

যার ভাবানুবাদ দাঁড়ায় ‘এখানে রাগের দরকার নেই, এখানে দোষারোপের প্রয়োজন নেই। এখানে কিছু প্রমাণ করার নেই। সব কিছু একই রয়েছে, সৈকতে শুধুমাত্র একটা গাছ দাঁড়িয়ে রয়েছে একা। বিদায় অ্যাঞ্জেলিনা। এবার বিদায় নিতে হবে।’ যা দেখে ভক্তদের ধারণা, হয়ত তাদের সম্পর্ক ভালো যাচ্ছে না।

সৃজিতের মনখারাপের এই পোস্ট দেখার পর ভক্তদের মনে প্রশ্ন, তবে কি সৃজিত-মিথিলার দাম্পত্য কলহ চলছে?

এই আগুনে যেন পেট্রোল ঢালেন মিথিলা। সৃজিতের পোস্টের পর মিথিলাও নিজের ছবি দিয়ে পোস্ট করেন টুইটারে। সেখানে তিনিও একটি বিরহী ক্যাপশন দিয়েছেন। ইংরেজিতে লেখা নেই ক্যাপশনে তিনি যা লিখেছেন তার ভাবার্থ দাঁড়ায়, ‘কীভাবে তুমি জানো যে সেই প্রেম সত্যি? কীভাবে জানো সেই প্রেম ন্যায্য? সেই প্রেম আর নেই এটার জানার আগে সেই উত্তর খুঁজতে কতদূর তুমি যেতে পারো?

বিয়ের পর থেকে একরকম লং ডিস্টেন্স সম্পর্ক বিরাজ করছে শোয়েব-সানিয়া এবং সৃজিত মিথিলার। শোয়েব নিজের খেলার জন্য বেশিরভাগ সময় থাকেন পাকিস্তানে। এদিকে সানিয়া তার একমাত্র ছেলের সঙ্গে থাকেন ভারতে। তাদের দেখা হয় কমই।

এদিকে সৃজিত-মিথিলারও প্রায় কাছাকাছি অবস্থা। সৃজিত নিজের ছবি বানানোর কাজে কলকাতা-মুম্বাই করে বেড়ান আর মিথিলা নিজের কাজের জন্য কখনও বিদেশে কখনও বাংলাদেশে ঘুরে বেড়ান মেয়ে আইরাকে নিয়ে।

এই তারকা দম্পতিদের জীবনে কি চলছে একমাত্র তারাই বলতে পারবেন। তারা মুখ না খোলা পর্যন্ত ভক্তদের কাছে এটা স্পিন বলের জাদু ‘গুগলি’ বা ‘দুসরার’ মতোই দুর্বোধ্য সাধারণ মানুষের কাছে।

The short URL of the present article is: https://tvforumbd.com/l229


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান