মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

বিকে আকাশের নতুন ধারাবাহিক ‘বনগ্রাম’

ফোরাম প্রতিবেদক / ১৪০ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ১, ২০২২
বিকে আকাশের নতুন ধারাবাহিক ‘বনগ্রাম’
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

দীর্ঘদিন নাটক নির্মাণ থেকে বিরতিতে ছিলেন অভিনেতা ও নির্মাতা বিকে আকাশ। ‘বনগ্রাম’ নামে ধারাবাহিক নাটক দিয়ে আবার শুরু করলেন দীর্ঘ ধারাবাহিক নাটকের কাজ। মাঝখানে বেশ কয়েকটি বিজ্ঞাপনের কাজ করলেও নাটক নির্মাণ থেকে দূরে ছিলেন তিনি। তবে ‘বনগ্রাম’ দিয়ে শুরু হলেও আগামী কয়েক মাসের মধ্যে শুরু হচ্ছে তার পরিচালনায় আরও তিনটি ধারাবাহিক নাটক। তার মধ্যে থাকছে একটি ডেইলি সোপ।

দীর্ঘ বিরতি প্রসঙ্গে নির্মাতা আকাশ বলেন, করোনা এবং নাটকে বিজ্ঞাপনের বাজেট কম হওয়ার কারণে নাটক নির্মাণ থেকে দূরে ছিলাম। এরই মাঝে বেশ কয়েকটি বিজ্ঞাপন নির্মাণ করেছি। তবে এখন আর থামার জন্য নয়। ঘাসফুলের ব্যানারে বেশ কয়েকটি ধারাবাহিক নিয়ে হাজির হচ্ছি দর্শকদের সামনে। ইতিমধ্যে বনগ্রাম নাটকটির প্রচার শুরু হয়েছে এবং বেশ রেসপন্স পাচ্ছি। দর্শকের ভালোলাগা থেকে আমার উৎসাহটা বেড়ে গেছে। এখন থেকে নিয়মিত বিজ্ঞাপন নির্মাণের পাশাপাশি নাটক নির্মাণ করব।

সিনেমা হলে ‘দেশান্তর’ আসছে ১১ নভেম্বর

অভিনয় থেকে দূরে ছিলেন কেন জানতে চাইলে আকাশ বলেন, অভিনয় আমার রক্তে মিশে আছে। ব্যবসায়িক এবং পারিবারিক কারণে অভিনয় থেকে দূরে ছিলাম। নির্মাণের পাশাপাশি অভিনয়টা এখন থেকে নিয়মিত করব। শুধু নিজের নাটকে নয়, অন্যান্য পরিচালকদের নাটকেও অভিনয় করব।

নতুন ধারাবাহিক প্রসঙ্গে তিনি বলেন, ‘বনগ্রাম’ নাটকটি পুরোটাই কাল্পনিক। এখানে আমাদের দেশের অন্য আর দশটা গ্রামের মতোই এটাও একটা গ্রাম। তবে এখানকার জীবনযাত্রা স্বাভাবিক নয়। যুগের সাথে তাল মিলিয়ে মেয়েরা অনেক এগিয়ে গেছে। যে কোনো অন্যায়কে তারা মোকাবেলা করতে ভয় পায় না। বিপদে ভয় না পেয়ে কিভাবে সবাই মিলে প্রতিবাদ করা যায় এই গ্রামের মেয়েরা সেটা জানে।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আরফান আহমেদ, সাব্বির আহমেদ, আকাশ, শিশির আহমেদ, হুমায়রা হিমু, সঞ্চিতা দত্ত, সঞ্জীব আহমেদ, সামিনা আক্তার, দিবা, শেখ রিফাত, ডা: আমিন, এস আই শহীদ, মৌমিতা, রূপান্তর সহ আরো অনেকে।

আগামী পর্বগুলোতে দেশের প্রতিষ্ঠিত অনেক শিল্পী নাটকটিতে ক্রমান্বয়ে অভিনয় করবেন বলে জানিয়েছেন নির্মাতা। আল-আমিন স্বপনের রচনায় নাটকটি মূল গল্প ও পরিচালনা করেছেন বিকে আকাশ। নাটকটি একুশে টেলিভিশনে প্রতি শনি, রোব ও সোমবার রাত ৯টা ৩০ মিনিটে প্রচারিত হচ্ছে। ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ ঘাসফুল ড্রামায় নাটকটির প্রতি পর্ব পাওয়া যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান